দুপুরে দায়িত্ব নেবেন নতুন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৯ | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৩

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৩৬তম কমিশনার হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। আজ শনিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

একই দিন ডিএমপির এক বার্তায় এ তথ্য জানানো হয়। এর আগে শুক্রবার সন্ধ্যায় রাজারবাগে খন্দকার গোলাম ফারুকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বার্তায় বলা হয়েছে, ডিএমপির বিদায়ী কমিশনার গোলাম ফারুক ও নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমানের দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ করবেন।

শনিবার দুপুরে ডিএমপি সদর দপ্তরে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এদিকে ২০ সেপ্টেম্বর এক প্রজ্ঞাপনে হাবিবুর রহমানকে ডিএমপি কমিশনারের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। সর্বশেষ তিনি ট্যুরিস্ট পুলিশপ্রধানের দায়িত্ব পালন করেছেন।

হাবিবুর রহমান বিসিএস পুলিশ ক্যাডারের ১৭তম ব্যাচের কর্মকর্তা। তিনি ১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়ায় জন্মগ্রহণ করেন।

অন্যদিকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে রাজধানীর আইনশৃঙ্খলাসহ নানা কারণে ডিএমপি কমিশনারের পদটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই হিসাবে এই গুরুদায়িত্ব পালন করবেন মানবিক ও ডায়নামিক পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমান।

নতুন কমিশনার হিসেবে দায়িত্ব নিতে যাওয়া হাবিবুর রহমানের পেশাদারি মনোভাব, মুক্তিযুদ্ধের চেতনার প্রতি শতভাগ আনুগত্য ও সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ার ধরন থেকে অনেক কিছু শেখার আছে বলে মন্তব্য সরকারি, বেসরকারি কর্মকর্তাসহ বিভিন্ন মহলের। মেধাবী এই কর্মকর্তা ঢাকা রেঞ্জ ডিআইজি হিসেবে ব্যাপক প্রশংসিত হন ও সুনাম কুড়ান। এছাড়া চাকরিজীবনে তার ওপর পেশাগত যে দায়িত্বই অর্পিত হয়েছে, তিনি তা সঠিকভাবে পালন করেছেন।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :