সাবেক ভারতীয় ক্রিকেটারকে মেন্টর হিসেবে নিয়োগ দিল আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২৩, ১৭:০৭

আর মাত্র দুই দিন পরেই মাঠে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপে ভালো করতে এবার ভারতের সাবেক ক্রিকেটারকে দলের মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান।

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ পেয়েঠিলেন সাবেক ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরাম।

এবার বাংলাদেশের পথেই হাঁটল আফগানিস্তান। বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে কন্ডিশনের কথা মাথায় রেখে ভারতের সাবেক ক্রিকেটার অজয় জাদেজাকে মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (এসিবি)।

ভারতীয় সাবেক এই পোস্টার বয় ম্যাচ ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ছিলেন। ফিক্সিংয়ের কারণে সম্ভাবনাময় ক্রিকেট ক্যারিয়ারটা লম্বা করতে পারেননি। পরবর্তীতে ধারাভাষ্যে ক্যারিয়ার গড়েন তিনি। ২০০৩ ও ২০০৭ বিশ্বকাপেও ধারাভাষ্য দিয়েছেন।

১৫ টি টেস্ট ম্যাচ খেলা অজয়, ১৯৯২ থেকে ২০০০ সাল পর্যন্ত ভারতীয় দলে ছিলেন। ১৯৬ টি ওডিআই ম্যাচ খেলেছেন, আছে ১১১ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলার অভিজ্ঞতা।

অজয়ের অভিজ্ঞতা যে আফগান দলের কাজে লাগবে, তা অনুমেয়। ভারতীয় দলের অধিনায়কও ছিলেন তিনি। নেতার দায়িত্ব সম্পর্কে তার জানা আছে। আর সবচেয়ে বেশি কাজে লাগবে বোধহয়, ভারতীয় কন্ডিশন আর পিচ নিয়ে ড্রেসিংরুমে অজয়ের পরামর্শগুলো।

কন্ডিশন নিয়ে আরও পরিষ্কার ধারণা নিতেই হয়তো একজন ভারতীয়কেই নিজেদের দলের সাথে যুক্ত করেছে আফগান বোর্ড। বিশ্বকাপে আফগানিস্তানের প্রথম ম্যাচ আগামী ৭ অক্টোবর, বাংলাদেশের বিপক্ষে।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :