প্রধানমন্ত্রীর সফরের প্রতিবাদে যুক্তরাজ্যে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২৩, ১৯:৫৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা।

বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে মঙ্গলবার এবং গত সোমবার দুই দিনব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় নেতাকর্মীরা গুম, খুন, নির্যাতন-নিপীড়ন, দুর্নীতি দুঃশাসনের প্রতিবাদে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সব নেতাকর্মীর মামলা প্রত্যাহারের দাবিও জানান।

লন্ডনের হাইড পার্কে যুক্তরাজ্য বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিলিত হন। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক সম্পাদক এম মাহিদুর রহমান, আনোয়ার হোসেন খোকন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক, সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ। জিয়া পরিষদ ইউকে-এর সাধারণ সম্পাদক মঞ্জুর হাসান পল্টু, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির হোসেন শাহিন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুক্তরাজ্য জিয়া পরিষদের যুগ্ম সম্পাদক কাউছার মাহমুদ, সাংগঠনিক আব্দুল হাই মানিক, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আহসানুল আম্বিয়া শোভন, নন্দন কুমার দে, মো. অহিদুজ্জামান, ড. ফেরদৌসী বেগম, ইঞ্জিনিয়ার আব্দুল জব্বার মিয়া, লন্ডন মহানগর জিয়া পরিষদের সভাপতি তানভির উর রশিদ, সাধারণ সম্পাদক আবু ছালেহ, মুকিবুর রহমান নিলয়, মহিউদ্দিন আহমেদ, আফতাব উদ্দিন আলভী, সালে হোসাইন, হৃদয় ঘোষ, নাইমুল ইসলাম রিফাত, মোছা. ইমা বেগম ফাহমিদ আহমেদ, মো. জালাল উদ্দিন, আবু হানিফসহ অনেকে।

হাইড পার্ক থেকে কয়েক হাজার নেতাকর্মী লন্ডনের ব্যস্ত সড়ক দিয়ে মিছল সহকারে দুই মাইল রাস্তা পার হয়ে ওয়েস্ট মিনিস্টারস্থ তাজ হোটেলের সামনে অবস্থান নেন। এই দীর্ঘ পথে বাংলাদেশ সরকার বিরোধী বিভিন্ন শ্লোগানে পুরো এলাকা মুখরিত হয়। এছাড়াও নেতাকর্মীরা সরকারবিরোধী বিভিন্ন পোস্টার, প্ল্যাকার্ড ও ব্যানার বহন করেন। তাজ হোটেলে অবস্থানরত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

বিএনপির নেতারা দুই দিনব্যাপী এই কর্মসূচি সফল করার জন্য নেতৃবৃন্দ যুক্তরাজ্য বিএনপি ও সহযোগী সংগঠনের সংশ্লিষ্ট সকল নেতাকর্মীদের অভিনন্দন জ্ঞাপন করেন এবং অনতিবিলম্বে বিএনপি ঘোষিত এক দফা দাবিতে বাস্তবায়নে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা করেন।

ঢাকাটাইমস/০৩অক্টেবার/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক কারামুক্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :