অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আজ বিশ্বকাপ যাত্রা শুরু ভারতের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ অক্টোবর ২০২৩, ১৩:৩১ | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২৩, ১৩:১৭

মাঠে গড়িয়েছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। স্বাগতিক দেশ হলেও এখন পর্যন্ত মাঠে নামা হয়নি এবারের আসরের শিরোপার অন্যতম দাবিদার ভারতের। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আজ শুরু হচ্ছে ভারতের বিশ্বকাপ যাত্রা।

রবিবার দুপুর আড়াইটায় চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

অজিদের ষষ্ঠ আর ভারতের তৃতীয় শিরোপার মিশন এবারের বিশ্বকাপে।

সাম্প্রতিক পারফরম্যান্স ও ঘরের মাঠে খেলা বলে আত্মবিশ্বাসী রোহিত শর্মার দল। তবে বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের জন্য বড় ধাক্কা হতে পারে শুভমান গিলের জ্বর।

অন্যদিকে চেন্নাইয়ে ৬ ওয়ানডের ৫টিতে জেতার সুখস্মৃতি থেকে অনুপ্রেরণা খুঁজছে অস্ট্রেলিয়া।

এই ম্যাচের ১১ দিন আগেই মুখোমুখি হয়েছিল দুই দল। সিরিজ জিতে রোহিত শর্মার দল প্রমাণ করেছে ঘরের মাঠে তারাই ফেভারিট। শুধু তাই নয়, এশিয়া কাপ শিরোপা আর সবশেষ দশ ম্যাচের ৭টিতে জিতেছে ম্যান ইন ব্লু। তবে এক যুগ ধরে বিশ্বকাপ শিরোপা জিততে না পারায়, প্রত্যাশার চাপও থাকবে স্বাগতিকদের ওপর।

ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘৫০ ওভারের বিশ্বকাপ ক্রিকেটের সেরা ইভেন্ট। একজন ক্রিকেটার ও অধিনায়ক হিসেবে বিশাল দায়িত্ব। আমরা চেষ্টা করব চাপমুক্ত ক্রিকেট খেলার এবং ভালো কিছু অর্জন করার।’

অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স বলেন, ‘আমার জন্য স্মরণীয় এক ভেন্যু। ২০১১ সালে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলেছি। এটা যেন আমাদের সেকেন্ড হোম। ভারতীয় স্পিনারদের মোকাবিলায় আমরা প্রস্তুত।’

(ঢাকাটাইমস/০৮অক্টোবর/এনবিডব্লিউ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :