রেলওয়ের আঞ্চলিক সদর দপ্তর ফরিদপুরে করার দাবি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০২৩, ২১:২৪

ফরিদপুরের ভাঙ্গায় মঙ্গলবার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই আগমনকে সামনে রেখে বাংলাদেশ রেলওয়ের দক্ষিণ অঞ্চলের আঞ্চলিক সদর দপ্তর (জিএম কার্যালয়) ফরিদপুর জেলা সদরে প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন করেছে ফরিদপুরবাসী।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ফরিদপুরবাসীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন জেলার কয়েক শতাধিক মানুষ।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন তাঁরা।

মানববন্ধন চলাকালে স্থানীয় বাসিন্দা জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি সৈয়দ রফিক উদ্দিন আহমেদ পোকন বলেন, ‘২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছিলেন রেলওয়ের দক্ষিণ আঞ্চলিক অফিস ফরিদপুরে হবে। কিন্তু আজ আমরা দেখতে পাচ্ছি, ফরিদপুরকে বঞ্চিত করার লক্ষ্যে কিছু কৌশলধারী ষড়যন্ত্র করে এই অফিসটি খুলনা নিয়ে যাওয়ার পাঁয়তারা করছেন। তাদের স্পষ্ট বলতে চাই, প্রধানমন্ত্রীর এই নির্দেশনার পরেও যদি আপনারা ধৃষ্টতা দেখান তাহলে ফরিদপুরের আপামর জনগণ এর বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।’

মানববন্ধনে বক্তব্য দেন- ফরিদপুর পৌরসভার ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ আল-আউয়াল হোসেন তনু, ১৯ নম্বর কাউন্সিলর মাহমুদ রেজা ও মহিলা সদস্য জয়গুন বেগম।

এ সময় সৈয়দ আল-আউয়াল হোসেন তনু বলেন, ‘আমরা জানতে পেরেছি রেলওয়ের দক্ষিণ অঞ্চলের সদর দপ্তর ফরিদপুরে হবে না। আগামীকাল ফরিদপুরবাসীর ভাগ্যোন্নয়নে ভাঙ্গায় আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর কাছে আমাদের জোর দাবি, তিনি যেন ফরিদপুরবাসীর এই প্রাণের দাবি মূল্যায়ন করেন। রেলওয়ের এই অফিস যেন ফরিদপুরেই হয়। আগামীকালই এর প্রতিফলন দেখব বলে আশা ব্যক্ত করছি।’

এদিকে প্রধানমন্ত্রী বরাবর দেওয়া স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ফরিদপুরে বাংলাদেশ রেলওয়ের অনেক জায়গা অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে, যা দক্ষিণ অঞ্চলের আঞ্চলিক সদর দপ্তরের সকল অবকাঠামো নির্মাণকাজে ব্যবহার করা যেতে পারে। এ ক্ষেত্রে ভূমি অধিগ্রহণের মতো কোনো জটিলতায় পড়তে হবে না। একই সাথে ফরিদপুর জেলা সদরের গুরুত্ব, ব্যবসা-বাণিজ্য ও কর্মসংস্থান বৃদ্ধি পাবে।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়েছে, আগামীকাল মঙ্গলবার ঢাকা থেকে পদ্মা সেতুর ওপর দিয়ে ভাঙ্গা হয়ে ফরিদপুর-রাজবাড়ী হয়ে পশ্চিমাঞ্চলের জেলার সঙ্গে রেলওয়ের নির্বিঘ্নে যাতায়াতের নতুন দিগন্ত উন্মোচিত হবে। রাজধানী থেকে দক্ষিণাঞ্চল হয়ে পশ্চিমাঞ্চলের জনপদের সংযুক্তিকরণ একটি অভাবনীয় ঐতিহাসিক পদক্ষেপ। সে ক্ষেত্রে ফরিদপুরের বর্তমান রেলস্টেশনটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

(ঢাকা টাইমস/০৯অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেলের ডা. মাহমুদুল হাসান

গাজীপুরে দুর্ঘটনা: দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

শ্রীপুরে তীব্র দাবদাহে ঝরে পড়ছে লিচু

চেয়ারম্যানের উঠান বৈঠকে ফাঁকা গুলি ছোড়ার অভিযোগ বদির বিরুদ্ধে

ট্রাকের পেছনে মুরগিবোঝাই পিকআপের ধাক্কা, নিহত ২

এই বিভাগের সব খবর

শিরোনাম :