সহিংস রাজনীতি মঙ্গল বয়ে আনে না: বি. চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০২৩, ১৮:৩৩

দেশের খ্যাতিমান চিকিৎসক, প্রবীণ রাজনীতিবিদ বিকল্পধারার প্রধান ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী সাধারণ মানুষের কল্যাণের রাজনীতি করতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, সহিংস রাজনীতি কখনও মঙ্গল বয়ে আনে না।

বুধবার বিকালে নিজের ৯৩তম জন্মদিন উপলক্ষে বারিধারার বাসভবনে বিকল্পধারা বাংলাদেশ আয়োজিত জন্মদিনের অনুষ্ঠানে এসব কথা বলেন বি. চৌধুরী।

প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, রাজনীতিতে সহিংসতা কখনও মঙ্গল বয়ে আনে না। তাই সহিংসতা বাদ দিয়ে রাজনৈতিক দলসমূহকে জনকল্যাণে রাজনীতি করতে হবে।

আগামীর শুভদিনের বাংলাদেশ প্রত্যাশা করে বি. চৌধুরী বলেন, হিংসা, বিদ্বেষমুক্ত একটি সুন্দর রাজনীতি প্রতিষ্ঠার লক্ষ্য নিয়েই ভিন্নধারার রাজনৈতিক দল বিকল্পধারার জন্ম হয়েছিল। তিনি এই লক্ষ্য অর্জনে কাজ করার জন্য বিকল্পধারার নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

বি. চৌধুরীকে একজন আদর্শ রাজনীতিবিদ উল্লেখ করে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে তাঁর নেতৃত্ব খুবই প্রয়োজন । বিকল্পধারা তাঁর সুযোগ্য নেতৃত্বে সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক বলেন, রাজনীতির পরিচ্ছন্ন পূরুষ সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরী জনকল্যাণের লক্ষ্য নিয়েই বিকল্পধারা বাংলাদেশ গঠন করেছিলেন। আমরা তাঁর অনুসৃত পথেই এগিয়ে যাবে।

অনুষ্ঠানের শুরুতে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান প্রবীণ রাজনীতিবিদ ও সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরীর হাতে ফুলের স্তবক দিয়ে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান। এরপর নেতা-কর্মীরা একে একে তাদের প্রিয় নেতার হাতে ফুলের স্তবক অর্পণ করেন। এ সময় বি. চৌধুরীর সহধর্মীনি হাসিনা ওয়ার্দা চৌধুরী উপস্থিত ছিলেন। পরে একটি কেক কাটা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী, জেষ্ঠ্য সহ-সভাপতি মহসিন চৌধুরী, সহ-সভাপতি ওবায়দুর রহমান মৃধা, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু, শ্রমজীবীধারার সভাপতি আইনুল হক, সিরাজদিখাঁন উপজেলা বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান চন্দন. যশোর বিকল্পধারার নেতা মারুফ হোসেন কাজল প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকল্পধারার সহ-সভাপতি ভূদেব চক্রবর্তী, দপ্তর সম্পাদক ওয়াসিমুল ইসলাম, সিরাজদিখাঁন উপজেলা বিকল্পধারার আহ্বায়ক শাহ আলম আলমাস, বিকল্পধারার শিশু বিষয়ক সম্পাদক নওয়াব বাহাদুর, যুবধারার সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার, শ্রমজীবীধারার সাধারণ সম্পাদক আরিফুল হক সুমন, বিকল্পধারার প্রচার সম্পাদক শেখ জুন্নু, যুবধারার জ্যেষ্ঠ সহ-সভাপতি ইকবাল হোসেন সম্রাট, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিহাব প্রমুখ।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সরকারের লোকদের লুটপাটের খবর বের হতে শুরু করেছে: রিজভী

নিখোঁজ ছাত্রদল নেতা আনিসের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে আরও ৫২ জন বহিষ্কার

পশ্চিমারা বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি: মির্জা ফখরুল 

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ. লীগের তিন দিনব্যাপী কর্মসূচি

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

রিজার্ভ আর অবৈধ সরকারের পতন কোনোভাবেই ঠেকানো যাবে না: এবি পার্টি

এই বিভাগের সব খবর

শিরোনাম :