হত্যা মামলার আসামিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

২৪ জনের নাম উল্লেখ করে মামলা

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০২৩, ২১:৩৪

কক্সবাজারের পেকুয়ায় আলোচিত জয়নাল হত্যা মামলার আসামি আবু ছৈয়দকে (৩৮) কুপিয়ে ও গুলি করে হত্যার ঘটনায় ২৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বুধবার দুপুরে নিহতের ছেলে ছৈয়দ মোহাম্মদ ইমন বাদী হয়ে পেকুয়া থানায় এ মামলাটি দায়ের করেন। নিহত আবু ছৈয়দ মগনামা ইউনিয়নের আফজলিয়া পাড়া এলাকার মৃত বদিউল আলমের ছেলে।

প্রত্যক্ষদর্শী মাহমুদুল করিম বলেন, দুপুর আড়াইটার দিকে আমাদের ঘরে দুপুরের খাবার খাচ্ছিলেন আবু সৈয়দ। এ সময় অতর্কিতভাবে ২০-৩০ লোক দেশীয় অস্ত্রশস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে হামলা শুরু করে। গুলি ছুঁড়তে ছুঁড়তে হামলাকারীরা ঘরে ঢুকে আবু ছৈয়দকে গুলিবিদ্ধ ও এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। এতে তার ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। তার দুই বাহুতে, বুকে, পায়ে ও পিঠে ধারালো অস্ত্রের ও আগ্নেয়াস্ত্রের আঘাত রয়েছে। তাকে রক্ষা করতে গেলে আমার বোন বুলু আক্তার, ভাই খোকন ও প্রতিবেশী এনামকে আক্রমণ করে হামলাকারীরা।

মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুস চৌধুরী বলেন, পূর্ব শত্রুতার জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। আবু ছৈয়দের মৃত্যু নিশ্চিত করেই হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। পরে এলাকাবাসীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুদীপ্ত শেখর ভট্টাচার্য্য বলেন, হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অপরাধে ৪জনকে আটক করা হয়েছে। হত্যাকাণ্ডের সাথে জড়িত বাকি আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে।

উল্লেখ্য, নিহত আবু ছৈয়দ ২০২১ সালে মগনামায় আলোচিত জয়নাল আবেদীন হত্যাকান্ডের অন্যতম আসামি। সে দীর্ঘ ছয় মাস কারাভোগ শেষে গত তিন মাস আগে জামিনে বেরিয়ে আসেন। মূলত জয়নাল হত্যাকান্ডের জের ধরেই আবু ছৈয়দকে হত্যা করা হয়েছে।

(ঢাকাটাইমস/১১ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :