দক্ষিণখানে বন্ধুকে বাঁচাতে গিয়ে খুন প্রকৌশলী সিফাত, তিনজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০২৩, ১৮:০৬ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০২৩, ২০:১৭

রাজধানীর দক্ষিণখানে বন্ধু মো. জাবেদ মৃধাকে সন্ত্রাসীদের মারধর থেকে বাঁচাতে গিয়ে খুনের শিকার হন তরুণ প্রকৌশলী মো. মুসাব্বির হোসেন চৌধুরী সিফাত। এই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন-মো. রাজিব, মো. আশিক ও মো. শেখ নিজাম।

শনিবার তিনজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার সন্ধ্যায় মামলার তদন্তকারী কর্মকর্তা ও দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) আবু তাহের ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রেপ্তারকৃত তিনজনকে ১০ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠিয়েছিলাম। আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

নিহত মুসাব্বির হোসেন চৌধুরী সিফাত সিএনএস কোম্পানির সহকারী সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন। তিনি তার পরিবারের সঙ্গে রাজধানীর দক্ষিণখান এলাকায় বসবাস করতেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নিহত মো. মুসাব্বির হোসেন চৌধুরী সিফাতের বন্ধু জাবেদ মৃধা কিছুদিন আগে মামলার আসামি মো. রাজিবকে পাঁচ হাজার টাকা ধার দেয়। রাজিব ধারের ওই পাঁচ হাজার টাকার মধ্যে তিন হাজার টাকা ফেরত দেয় জাবেদকে। আর বাকি দুই হাজার টাকা ফেরত দিচ্ছিল না। পাওনা টাকা চাইতে গেলে ১২ অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে দক্ষিণখানে আজম বটতলার সামনে রাজিব অন্য আসামিদের সহযোগিতায় জাবেদকে মারধোর করতে থাকে।

অফিস থেকে বাসায় এসে সিফাত দেখতে পায় তার বন্ধু জাবেদকে রাজিব ও তার সহযোগিরা মারধোর করছে। তখন সিফাত প্রতিবাদ করতে গেলে রাজিব ও তার অন্য সহযোগীরা সিফাতকে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে রক্তাক্ত জখম করে। পরে সিফাতকে আহত অবস্থায় উদ্ধার করে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত সিফাতের মা নাছরিন বেগম ১৩ অক্টোবর রাজধানীর দক্ষিণখান থানায় একটি মামলা করেন। পরে মামলাটির তদন্তের দায়িত্বপান এসআই আবু তাহের। তিনি শুক্রবার দিবাগত রাতে রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে তিনজন আসামিকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারকৃত মো. রাজিব ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার মহল্লা গ্রামের মৃত আবু সিদ্দিকের ছেলে, মো. আশিক লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার ভোলাকোট গ্রামের মো. জয়নাল আবেদীনের ছেলে এবং মো. শেখ নিজাম রাজধানীর দক্ষিনখান থানার আশকোনা এলাকার শেখ ওয়াজেদের ছেলে।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :