বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির আশঙ্কা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০২৩, ১৩:৪০ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২৩, ১৩:১৩

বিশ্বকাপে টানা দুই ম্যাচে হেরে ব্যাকফুটে থাকা বাংলাদেশ দল আজ ঘুরে দাঁড়াতে মরিয়া। বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের বিপক্ষে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। তবে আজ ভারত-বাংলাদেশ ম্যাচে বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

গেল এশিয়া কাপে বেশ ভুগিয়েছে বৃষ্টি। চলতি বিশ্বকাপের কয়েকটি প্রস্তুতি ম্যাচও হানা দিয়েছে বৃষ্টি। সর্বশেষ মঙ্গলবার ধর্মশালাতে বৃষ্টির কারণে দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ডস ম্যাচ ৪৩ ওভারে নেমে এসেছিল। একইভাবে দুশ্চিন্তা থাকছে ভারত-বাংলাদেশ ম্যাচ নিয়েও। এবারের বিশ্বকাপে পুনেতে আগে কোনো ম্যাচ হয়নি। আজই সেখানে প্রথম ম্যাচ।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ভারত-বাংলাদেশ ম্যাচে বৃষ্টির আশঙ্কা রয়েছে। বৃষ্টির কারণে ম্যাচ বাতিল না হলেও হালকা বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

পরিসংখ্যানে বাংলাদেশের চেয়ে বেশ এগিয়ে ভারত। এখন পর্যন্ত ওয়ানডেতে ৪০বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে ভারতের জয় ৩১টিতে ও বাংলাদেশ জিতেছে আটটিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়। বিশ্বকাপে কেবল একবার ভারতকে হারাতে পেরেছে টাইগাররা।

ভারতের পুনের উইকেটে প্রচুর রান হয়ে থাকে। সেই হিসাবে আজকের ম্যাচে টাইগারদের একাদশে দেখা মিলতে পারে বাড়তি বোলারের। সেক্ষেত্রে একাদশ থেকে বাদ পড়ার সম্ভাবনা বেশি তানজিদ তামিমের। বাড়তি বোলার হিসেবে একাদশে সুযোগ পেতে পারেন নাসুম আহমেদ ও শেখ মেহেদীর মধ্য থেকে একজন। ধারণা করা হচ্ছে, শেখ মেহেদীই ফিরবেন একাদশে।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :