আ.লীগ একদিন আফসোস করবে, তারা দেশকে দীর্ঘমেয়াদী সংকটে ফেলেছে: এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২৩, ১৬:২৭

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেছেন, মানুষের অধিকার হরণ ও গণতান্ত্রিক মূল্যবোধ ভূলুণ্ঠিত করে আওয়ামী লীগ বাংলাদেশকে দীর্ঘমেয়াদী গভীর সংকটে নিমজ্জিত করেছে। এক দিন তারা এজন্য আফসোস করবে।

শুক্রবার এবি পার্টি গাজীপুর জেলা ও মহানগর আয়োজিত সংগঠক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

তিনি বলেন, যুদ্ধ, সংগ্রামের মধ্য দিয়ে গড়ে ওঠা বাংলাদেশ জনগণের রাষ্ট্র হয়ে উঠতে পারেনি, কারণ যারাই ক্ষমতায় এসেছে তারা দেশকে নিজেদের অর্থবিত্ত বানানোর উৎস হিসেবে গ্রহণ করেছেন।

জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য এবি পার্টি প্রতিষ্ঠা লাভ করেছে উল্লেখ করে তিনি বলেন, জুলুম শোষণ করে পৃথিবীতে কেউ শেষ পর্যন্ত টিকে থাকতে পারেনি। এই সরকারও পারবে না।

রাষ্ট্র মেরামতে জাতীয় ঐক্যমত্য ও অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে গাজীপুর শহরের এক কমিউনিটি সেন্টারে এই সংগঠক সমাবেশ অনুষ্ঠিত। সমাবেশে গাজীপুর মহানগর ও জেলার যৌথ কমিটি পুনর্গঠন করা হয় এবং কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়।

বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক ইঞ্জিনিয়ার আলহাজ্ব আলমগীর হোসেন এর সভাপতিত্বে ও জননেতা এম আমজাদ খানের সঞ্চালনায় উক্ত সংগঠক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, যুগ্ম সদস্য সচিব অ্যাডভোকেট আবদুল্লাহ আল মামুন রানা, এবি যুব পার্টির কেন্দ্রীয় আহ্বায়ক এবিএম খালিদ হাসান, এবি পার্টি গাজীপুর মহানগরের যুগ্ম আহ্বায়ক এস এম ইকবাল হোসেন, বদরুল হুদা খান, এবি যুব পার্টি গাজীপুর জেলা ও মহানগরের আহ্বায়ক মাসুদ জমাদ্দার রানা, সদস্য সচিব সুলতানা রাজিয়া প্রমূখ।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, জমিদারি প্রথা উৎখাত করে জমির মালিকানা অর্জনের সংগ্রামে নেতৃত্ব দিয়েছিলেন মহান নেতা শেরে বাংলা একে ফজলুল হক। শেরে বাংলার জন্ম না হলে আমরা এখনো প্রজা থেকে যেতাম, জমির মালিক হতে পারতামনা। আমাদের আজকের স্বাধীন অস্তিত্বের জন্য শেরে বাংলা-ই পথ প্রদর্শক। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আজকে যাদেরকে জাতির মুক্তিদাতা বলা হচ্ছে তারা সবাই আমাদের স্বাধীনতাকে ভূলণ্ঠিত করেছে। তিনি রাষ্ট্র পুণর্গঠনের জন্য সমস্যা সমাধানের রাজনীতিই একমাত্র সমাধান বলে উল্লেখ করেন।

সমাবেশে শুভেচ্ছা জানাতে আরও উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও গাজীপুর মহানগরের সভাপতি প্রিন্সিপাল হুমায়ূন কবির, জাসাস গাজীপুর মহানগরের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান আকাশ, গাজীপুর টুরিস্ট ক্লাবের সভাপতি কামরুজ্জামান, এবি পার্টি ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, এবি পার্টি ঢাকা দক্ষিণ এর সমাজকল্যাণ সম্পাদক ফেরদৌসী আক্তার অপি, এবি পার্টি গাজীপুর জেলার যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নুরুল আমিন, এবি পার্টি গাজীপুর মহানগরের যুগ্ম সদস্য সচিব শহিদুল ইসলাম খান, এবি পার্টি গাজীপুর সদর থানার আহ্বায়ক মীর ফরিদ উদ্দিন আহমেদ, সদস্য সচিব মাওলানা সফিকুল ইসলাম, এবি পার্টি কালিয়াকৈর এর আহ্বায়ক ডা. রফিকুল ইসলাম, বাসন থানার আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, এবি পার্টি গাজীপুর জেলার যুগ্ম সদস্য সচিব তারেক রহমান জাহাঙ্গীর, কবি মশিউর রহমান, এবি যুব পার্টি গাজীপুর জেলা ও মহানগরের যুগ্ম সদস্য সচিব মইনুল ইসলাম সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সবশেষে ইঞ্জিনিয়ার আলহাজ্ব আলমগীর হোসেনকে আহ্বায়ক ও এম আমজাদ খানকে সদস্য সচিব করে এবি পার্টি গাজীপুর জেলা ও মহানগরের আহ্বায়ক কমিটি (যৌথ) পুনর্গঠন করা হয়। কমিটির নেতৃবৃন্দ পরে শহরে এক বিক্ষোভ মিছিল বের করে।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

রিজার্ভ আর অবৈধ সরকারের পতন কোনোভাবেই ঠেকানো যাবে না: এবি পার্টি

ফারাক্কা দিবসের অঙ্গীকার- যৌথ নদী রক্ষায় সোচ্চার হোন: বাংলাদেশ ন্যাপ

অসুস্থ তাঁতীদল নেতা রেজাউল করিমকে দেখতে গেলেন কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের কর্মসূচি

জাপাকে বিক্রি করে নেতাকর্মীদের ক্রীতদাস বানানোর চেষ্টা হয়েছে: কাজী মামুন

আ.লীগই ষড়যন্ত্র করে: সালাম

দেশে গণতন্ত্র, আইনের শাসন এবং মানবাধিকারের কিছুই অবশিষ্ট নেই: জামায়াত

এই বিভাগের সব খবর

শিরোনাম :