বগুড়ায় বিএনপি-জামায়াতের ৩৬ নেতাকর্মী কারাগারে

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২৩, ০০:০০

বগুড়ার ৪ উপজেলা থেকে বিএনপি-জামায়াতের ৩৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। বগুড়ার নন্দীগ্রাম, শেরপুর, দুপচাঁচিয়া ও শিবগঞ্জ থেকে গ্রেপ্তারের পর রবিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্র জানায়, শনিবার ২৮ অক্টোবর বিকালে নন্দীগ্রামে শান্তি ও উন্নয়ন সমাবেশ করে উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন। এরপর রাতে বঙ্গবন্ধু চত্বর এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে ওই রাতেই এ ঘটনায় বিএনপির ৪ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত ২০০ জনকে আসামি করে মামলা করা হয়। মামলার পরপর রাতেই উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে নন্দীগ্রাম পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- নন্দীগ্রাম পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক বাচ্চু মিঞা (৪৬), ২ নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি যোবায়ের আহম্মেদ রাজা (৩৪), সদস্য আশরাফুল ইসলাম (৩৮), বিএনপি কর্মী আলমগীর হোসেন (৪৫), জিয়াউল হক (৩৬) ও ফুলবর রহমান (৪৫)।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে নন্দীগ্রাম থানা পুলিশের ওসি আনোয়ার হোসেন বলেন, শনিবার রাতে বঙ্গবন্ধু চত্বর এলাকায় হাতবোমা বিষ্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এ ঘটনায় বিএনপির চার নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত ২০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। সেই মামলায় আজ ছয়জনকে আদালতে পাঠানো হয়।

এছাড়াও দুপচাঁচিয়াতে গত জুলাই মাসে দায়ের হওয়া নাশকতার মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে বিএনপি-জামায়াতের ১৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

অন্যদিকে শিবগঞ্জে বিশেষ ক্ষমতা আইনে শনিবার দিবাগত রাত ১টায় উপজেলার আমতলী বন্দর এলাকা থেকে ১১ জন জামায়াত-শিবিরের নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। পরে রবিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ।

এদিকে রবিবার শেরপুরের ৩ বিএনপি নেতাকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। এদের মধ্যে শনিবার উপজেলায় পুলিশি অভিযানে গ্রেপ্তার হন বিএনপির নেতা মো. শহিদুল ইসলাম ওরফে পাশা, আব্দুর রাজ্জাক ও মাহবুব রহমান।

শেরপুর থানার ওসি বাবু কুমার সাহা বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা ২০২২ সালের উপজেলার হাসপাতাল রোড এলাকায় মোজাহার স্মৃতি সংসদে হামলা ও বিস্ফোরণ মামলার আসামি।

(ঢাকাটাইমস/২৮ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :