শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ অক্টোবর ২০২৩, ১৫:৩০ | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২৩, ১৪:৩৫

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে নিজেদের ষষ্ঠ ম্যাচে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে আফগানিস্তান। টস জিতে লঙ্কানদের বিপক্ষে আজ প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদী।

আজকের ম্যাচে যে দল জয়লাভ করবে সেই দল সেমির পথে কিছুটা এগিয়ে যাবে। তবে সুযোগ থাকবে অন্য দলেরও। পুনেতে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে শ্রীলঙ্কা-আফগানিস্তানের লড়াই।

এখন পর্যন্ত পাঁচ ম্যাচ শেষে দুই জয় ও তিন হারে সমান ৪ করে পয়েন্ট আছে শ্রীলঙ্কা-আফগানিস্তানের। রান রেটে আফগানদের চেয়ে এগিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে লঙ্কানরা। সপ্তম স্থানে আছে আফগানরা।

নিজেদের প্রথম তিন ম্যাচে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান ও অস্ট্রেলিয়ার কাছে হারের লজ্জা পায় শ্রীলঙ্কা। হ্যাটট্টিক হারের পরও হাল ছাড়েনি লঙ্কানরা। নেদারল্যান্ডসের পর বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে লড়াইয়ে ফিরে শ্রীলঙ্কা।

তবে লঙ্কান ক্রিকেটারদের একের পর এক ইনজুরি দুশ্চিন্তায় লঙ্কান টিম ম্যানেজমেন্ট। প্রথমে অধিনায়ক দাসুন শানাকা, এরপর মাথিশা পাথিরানা আর সবশেষ থাই ইনজুরিতে ছিটকে গেলেন লাহিরু কুমারা। তার পরিবর্তে দুশমান্থা চামিরাকে দলে নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

শ্রীলঙ্কার মতো বিশ্বকাপ মিশনে শুরুটা বাজে ছিল আফগানিস্তানেরও। কিন্তু লঙ্কানদের মতো হ্যাটট্টিক হার নয়, প্রথম দুই ম্যাচে বাংলাদেশের পর ভারতের কাছে হারতে হয় আফগানদের। হ্যাটট্টিক হার এড়িয়ে তৃতীয় ম্যাচেই জয় তুলে নেয় আফগানিস্তান। ইংল্যান্ডকে ৬৯ রানে হারিয়ে অঘটনের জন্ম দেয় তারা। এরপর নিউজিল্যান্ডের কাছে হারলেও, সর্বশেষ ম্যাচে আবারও চমক দেখায় আফগানিস্তান। পাকিস্তানের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় তুলে নেয় আফগানরা।

এখন পর্যন্ত ওয়ানডেতে ১১বার মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা-আফগানিস্তান। এর মধ্যে শ্রীলঙ্কার জয় সাতটিতে, আফগানিস্তানের জয় তিনটি এবং একটি ম্যাচ পরিত্যক্ত হয়। বিশ্বকাপে আফগানদের বিপক্ষে দু’বারের দেখাতেই জয় পেয়েছে লঙ্কানরা। গত সেপ্টেম্বরে সর্বশেষ ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা-আফগানিস্তান। এশিয়া কাপের ওই ম্যাচে ২ রানে জিতেছিল লঙ্কানরা।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে দুই দলই একাদশে এনেছে পরিবর্তন। শ্রীলঙ্কা দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। তাদের দলে জায়গা পেয়েছেন চামিরা এবং করুনারত্নে। এদিকে আফগানিস্তান দলে রয়েছে এক পরিবর্তন। নুরের পরিবর্তে দলে এসেছেন ফজল হক।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদী (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, নবীন-উল-হক ও ফজল হক ফারুকী।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিসাঙ্কা, দিমুথ করুণারত্নে, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক/অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুস, মহেশ থেকসানা, কাসুন রাজিথা, দুশমন্থা চামিরা ও দিলশান মাদুশঙ্কা।

ঢাকাটাইমস/৩০অক্টোবর/এনবিডব্লিউ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :