২৫ বছর পর নড়িয়া পৌরসভা ক শ্রেণিতে উন্নীত, নাগরিকদের উচ্ছ্বাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ নভেম্বর ২০২৩, ১৭:৫৭ | প্রকাশিত : ০২ নভেম্বর ২০২৩, ১৭:৪০

প্রতিষ্ঠার প্রায় ২৫ বছর পর শরীয়তপুরের নড়িয়া পৌরসভা ‘ক’ শ্রেণিতে উন্নীত হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-২ শাখা থেকে উপসচিব মো. মাহবুবুর রহমান ভূঁইয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার মন্ত্রণালয় থেকে নড়িয়া পৌরসভা কার্যালয়ে চিঠি পৌঁছলে মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আনন্দের অনুভূতি প্রকাশ পায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পানি সম্পদ, স্থানীয় সংসদ সদস্য উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে নাগরিকদের ব্যাপক পোস্ট দেখা যায়।

এ বিষয়ে নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ ঢাকা টাইমসকে বলেন, শুকরিয়া আল্লাহর কাছে, আলহামদুলিল্লাহ। আমাদের নড়িয়া পৌরসভা ‘ক’ শ্রেণিতে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জন করছে আরো আগেই, এটা তদবিরের অভাবেই এতো দিন মন্ত্রণালয় থেকে আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। এখন এনামুল হক শামীম আমাদের উপমন্ত্রী হওয়ায় তার সার্বিক প্রচেষ্টায় নড়িয়া পৌরসভাকে ‘খ’ শ্রেণি থেকে ‘ক’ শ্রেণিতে উন্নীত করতে আমরা সক্ষম হয়েছি।

পৌর মেয়র বলেন, আইইউজিআইপি নামে বিশ্ব ব্যাংকের একটা ৩০ বছরের প্রকল্প। এই প্রকল্পের আওতায় প্রথম দাপে পাঁচটা প্যাকেজে ৫০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে আমাদের পৌরসভায়। আগামী মঙ্গলবার প্রকল্পের উদ্বোধন করা হবে। যেসব প্রকল্প অন্তর্ভুক্ত হয়েছে আমাদের পৌরসভায় সেসব কাজ করতে সক্ষমতা অর্জন করেছি। ইনশাল্লাহ আগামী দিনে নড়িয়া পৌরসভাকে একটি উন্নত সমৃদ্ধ আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলবো।

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ঢাকা টাইমসকে বলেন, সবদিক থেকেই নড়িয়াকে স্মার্ট করছি, নদী ভাঙা নাই এখন, সব দিক থেকে স্বয়ংসম্পূর্ণ। হাসপাতাল করলাম। ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি। প্রধানমন্ত্রীর কাছে আমরা চিরকৃতজ্ঞ নড়িয়া পৌরসভাকে ‘ক’ শ্রেণিতে উন্নীত করার জন্য। আগামী দিনে উন্নত সমৃদ্ধ স্মার্ট নড়িয়া গড়ার জন্য যা যা করা দরকার আমরা করছি, ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

নড়িয়ার অনেক রেমিট্যান্স যোদ্ধা বিদেশে থাকেন জানিয়ে উপমন্ত্রী বলেন, নড়িয়া পৌরসভাকে ক শ্রেণিতে উন্নীত করতে পেরে আমি নিজেও আনন্দিত। আগামীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন, আমোদেরও সুযোগ হবে অন্য বাকি যে কাজগুলো আছে সবই করবো আশা করি।

(ঢাকাটাইমস/০২নভেম্বর/এমএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ভারত সীমান্তের ভেতরে পড়ে থাকা কিশোরের গলাকাটা লাশ হস্তান্তর

নগরকান্দায় জ্যেষ্ঠ সাংবাদিক লায়েকুজ্জামানের স্মরণসভা ও দোয়া মাহফিল

সোনারগাঁয়ে অবৈধভাবে প্রাকৃতিক গ্যাস সিলিন্ডারে ভরার সময় বিস্ফোরণ, আহত ব্যক্তির মৃত্যু

পরিবেশ, সেতু, বসতবাড়ি ও স্থাপনা রক্ষায় যাদুকাটার ইজারা বন্ধের আবেদন

মিয়ানমার সীমান্তে পূর্বের মতো পরিস্থিতি আর হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর 

টেনিস বল খেলতে গিয়ে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সোনারগাঁ সরকারি কলেজের হিসাব রক্ষকের ওপর সন্ত্রাসী হামলা

অবৈধ মজুতদাররা দেশের শত্রু: খাদ্যমন্ত্রী 

মধুখালীতে অসহায় পরিবারের পাশে স্বপ্নের শহর মধুখালী স্বেচ্ছাসেবী সংগঠন

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ফুটপাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :