কোনো পরাশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০২৩, ২৩:১৮

কোনো পরাশক্তিই বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে পারবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। কোনো পরাশক্তি নেই নির্বাচন প্রতিহত করতে পারে। আগামী দুই সপ্তাহের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

বুধবার সাতক্ষীরা শহরের একটি রিসোর্ট সেন্টারে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ আয়োজিত যৌথ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আগামী ১৩ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি’র খুলনায় জনসভা সফল করার লক্ষ্যে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

বাহাউদ্দিন নাছিম বিএনপি-জামায়াতের কঠোর সমালোচনা করে আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাদের জন্মদাতা সামরিক শাসক খুনি জিয়া, মোশতাক গংরা বঙ্গবন্ধুকে ও তার পরিবারকে নৃশংসভাবে হত্যা করেছিল। জেল খানায় জাতীয় চার নেতাকে হত্যা করে সামরিক শাসন, স্বৈরশাসন, কারফিউ গণতন্ত্রের নামে বাংলাদেশকে পাকিস্তান বানানোর যে সড়যন্ত্র ছিল, সেই গোষ্ঠী এখন বাংলাদেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপি-জামায়াত অসাম্প্রদায়িক বাংলাদেশ, গণতান্ত্রিক বাংলাদেশ বিশ্বাস করে না। তারা শেখ হাসিনাকে হত্যা করে এ দেশকে একটি তালেবানি রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র করছে। বাংলাদেশের মানুষ মাথা উঁচু করে দাঁড়াক এটা তারা চায় না।

আলোচনা সভায় উপস্থিত দলীয় নেতাকর্মীদের দৃষ্টি আকর্ষণ করে প্রধান অতিথি ২০১৩ সালের জামায়াত-বিএনপির সহিংসতার কথা উল্লেখ করে বলেন, ২০০১ সালে বিএনপি-জামায়াত ১ অক্টোবর সরকার গঠন করে যে সহিংসতা চালিয়েছিল তার শিকার বাংলাদেশের মধ্যে দক্ষিণ-পশ্চিমের খুলনা বিভাগের অন্যতম জেলা সাতক্ষীরা। আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা দলীয় নেতা-কর্মীদের দেখতে এখানে এলে সেই সন্ত্রাসী গোষ্ঠী, সাম্প্রদায়িক গোষ্ঠী তাকে হত্যা করতে চেয়েছিল। সন্ত্রাসীদের হাত থেকে রক্ষায় নেতাকর্মীরা শেখ হাসিনার পাশে দাঁড়িয়েছিল। তাকে রক্ষা করার চেষ্টা করেছিল।

বাহাউদ্দিন নাছিম বলেন, বাংলাদেশ এবং জননেত্রী শেখ হাসিনা যখন বিশ্ব আলোচনায়, বিশ্বের রোল-মডেল ঠিক তখনই বিরোধীরা সমাবেশে করতে ব্যর্থ হয়ে হরতাল অবরোধের নামে আবার অগ্নিসন্ত্রাস আর মানুষ পুড়িয়ে মারা শুরু করেছে। সে জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে আগুন সন্ত্রাসীদের বিরুদ্ধে রাজপথে থাকতে হবে। খুনি-দুর্নীতিবাজ লুটপাটকারী ওই বিএনপি-জায়ামাতের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

‘যে হাত দিয়ে বোমা মেরে বিএনপি মানুষ হত্যা করবে, গাড়িতে আগুন দেবে, সেই হাত ভেঙে দিতে হবে। কোনোভাবেই স্বাধীনতা বিরোধীদের হাতে দেশকে ছেড়ে দেয়া যাবে না। আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে রাষ্ট্রক্ষমতায় রাখতে হবে।’

তিনি আরও বলেন, আগামী ১৩ নভেম্বরের খুলনা সার্কিট হাউজ ময়দানের আওয়ামী লীগের সমাবেশ জনসমুদ্রে পরিণত করতে হবে। সমাবেশকে সফল করতে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ বীরমুক্তিযোদ্ধা একে ফজলুল হকের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল এমপি, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা এস.এম কামাল হোসেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নির্মল কুমার চ্যাটার্জী, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়র শেখ মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দৈনিক ভোরের পাতা ও দ্য পিপলস টাইমের সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতাজা হাসান; সিআইপি, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদ ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, আশাশুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ বি এম মুস্তাকিমসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কোনো রক্ত চক্ষুকে ভয় পায় না। যথা সময়ে বাংলাদেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি-জামায়াতের সমালোচনা করে বলেন, বিএনপি খুনের রাজনীতিতে বিশ্বাসী। তারেক জিয়া একজন খুনি, অস্ত্র ব্যবসায়ী।

তিনি বলেন, তারেক জিয়া লন্ডনে বসে আছে। মুচলেকা দিয়ে দেশ থেকে পালিয়ে গেছে। সেখান থেকে মদদ দিয়ে দেশে সন্ত্রাসী কার্যকলাপ করছে। ২০১৪ সালে গান পাউডার দিয়ে ওই বিএনপি-জামায়াত মানুষ হত্যা করেছিল। এখন হরতাল অবরোধের নামে মানুষ পুড়িয়ে মারছে, পুলিশ হত্যা করছে। প্রধান বিচারপতির বাসভবনে আগুন সন্ত্রাস করছে। এটি আওয়ামী লীগের নেতা-কর্মীদের রাজপথে থেকে প্রতিহত করতে হবে।

তিনি আরও বলেন, সন্ত্রাসীরা, জঙ্গিরা গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা করবে, পুলিশ হত্যা করবে, সাংবাদিক নির্যাতন করবে তা হতে দেওয়া যাবে না। আগুন দিয়ে জালাও পোড়াও করলে বিএনপি নেতাদের বাড়ি থেকে ধরে এনে সেই হাতে আগুন ধরিয়ে দিতে হবে। জনতার আদালতে বিচার করতে হবে। আগামী ১৩ তারিখের খুলনার জনসভা হবে নৌকা বিজয়ের মহাসমাবেশ। সেই সভা থেকে নৌকা বিজয়ের জন্য শপথ নিয়ে বাড়ি ফিরতে হবে।

সভায় সাতক্ষীরা থেকে লক্ষাধিক মানুষ খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দিতে সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উল্লেখ করেন। ইতোমধ্যে প্রতিদিন সাতক্ষীরার সাতটি উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সাংগঠনিকভাবে প্রস্তুতি সভা কার্যক্রম অব্যাহত রেখেছে নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/০৮নভেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘সব গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হবে এবং শিগগির স্বৈরতান্ত্রিক সরকারের পতন’

মামুনুল হকের জামিন, কারামুক্তির অপেক্ষা

হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া

ওমরাহ করতে সস্ত্রীক ঢাকা ছাড়লেন মির্জা ফখরুল

বিএনপির রাজনীতির মূল উদ্দেশ্য যে কোনো উপায়ে ক্ষমতা দখল: ওবায়দুল কাদের

রাজধানীতে জনসাধারণের মাঝে মহিলা পার্টির পানি ও শরবত বিতরণ

বিএনপি নয়, আ.লীগের নেতা ও তাদের স্বজনরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

উপজেলা নির্বাচন: এমপি-মন্ত্রীর কোন কোন স্বজন অংশ নিতে পারবেন না জানালেন শেখ হাসিনা

এভারকেয়ারে ভর্তি খালেদা জিয়া, এবার কতদিন থাকতে হবে হাসপাতালে?

ত্যাগের মহিমায় মানবসেবা করে গিয়েছেন স্বামী বিবেকানন্দ: মেয়র তাপস

এই বিভাগের সব খবর

শিরোনাম :