তাসকিন-মুস্তাফিজদের সঙ্গে আর থাকছেন না ডোনাল্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০২৩, ১১:৪৮

চলতি মাসের শেষেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে বাংলাদেশ পেসার বোলিং কোচ অ্যাল্যান ডোনাল্ডের। তার আগেই দলের দায়িত্ব ছাড়ছেন সাউথ আফ্রিকার সাবেক এই পেসার।

বিশ্বকাপের পর তাসকিন-মুস্তাফিজদের সঙ্গে আর দেখা যাবে না ডোনাল্ডকে। আগামী ১১ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়েই বাংলাদেশ অধ্যায়ের ইতি টানছেন তিনি। বিশ্বকাপ শেষে ফিরে যাবেন দেশে।

কথা ছিল, বিশ্বকাপের পর বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে দেবেন ডোনাল্ড। তবে পেসারদের উন্নতিতে ভূমিকা রাখা সাউথ আফ্রিকান এই কিংবদন্তির সঙ্গে নতুন চুক্তি করাও ছিল আলোচনায়। কিন্তু সেটা আর হচ্ছে না।

শ্রীলঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ‘টাইমড আউট’ করার বিষয়ে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকব্লগ ডটনেটকে একটি সাক্ষাৎকার দিয়েছিলেন ডোনাল্ড। সেখানে তিনি বলেছিলেন, সাকিবের নেওয়া সিদ্ধান্ত তিনি মেনে নিতে পারছেন না।’

ডোনাল্ড বলেছিলেন, তিনি মাঠে এমন কিছু কখনোই দেখতে চান না। তার এমন মন্তব্য ভালোভাবে নেয়নি বিসিবি। তারা ডোনাল্ডকে লিখিতভাবে অসন্তোষের কথা জানিয়েছে। এই ঘটনার পরের দিনই বিসিবি ছাড়ার ঘোষণা দিলেন ডোনাল্ড।

২০২২ সালের মার্চে বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পান অ্যালান ডোনাল্ড। তার সঙ্গে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছিল বিসিবি।

পরে সেই চুক্তি দুই দফায় বাড়িয়ে চলমান ভারত বিশ্বকাপ পর্যন্ত করা হয়। আগামী নভেম্বরের ৩০ তারিখ পর্যন্ত ডোনাল্ডের সঙ্গে চুক্তির মেয়াদ আছে বিসিবির।

(ঢাকা টাইমস/১০নভেম্বর/এনবিডব্লিউ/এজে)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :