উদ্বোধনের রাতেই কক্সবাজারে সংযোগ সেতুর ১২টি বাতি চুরি

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০২৩, ১৬:০৩ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২৩, ১৪:৩৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার কক্সবাজার সফরে এসে রেললাইনসহ যে ১৪ প্রকল্পের উদ্বোধন করেছেন তার মধ্যে কস্তুরাঘাট-খুরুশকুল সংযোগ সেতু অন্যতম। সন্ধ্যায় আতশবাজি উৎসবের পর সেতু উন্মুক্ত করা হয়। আর রবিবার ভোরের আগেই সেই সেতুর ১২টি বাতি উধাও হয়ে গেছে।

এ ঘটনা নিয়ে কক্সবাজারজুড়ে চলছে ব্যাপক আলোচনা সমালোচনা। কে বা কারা এ ঘটনা ঘটালো প্রশ্ন স্থানীয় লোকজন ও সংশ্লিষ্ট ব্যক্তিদের।

রবিবার সকালে কক্সবাজার-খুরুশকুল সংযোগ সেতু এলাকায় গিয়ে দেখা যায়, সেতুর ওয়ালে লাগানো বাতিগুলো নেই। সেখানে দায়িত্বরত নিরাপত্তাকর্মী জাহেদুল ইসলাম বলেন, গতকাল উদ্বোধনের পর সেতুটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। কিন্তু সেই সুযোগে সেতুর দুই পাশের ১২টি বাতি চুরি হয়ে যায়। বাকি বাতিগুলো চুরি হওয়ার আশঙ্কায় খুলে রাখে কর্তৃপক্ষ। যানবাহন ও পথচারী চলাচল আপাতত বন্ধ রয়েছে।

এ বিষয়ে এলজিইডির কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী মো. মামুন খান বলেন, বিষয়টি আমি আগে জানতাম না। এখন শুনেছি। আমি একটি মিটিংয়ে রয়েছি। মিটিং শেষ হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কক্সবাজার সদর থানার ওসি রকিবুজ্জামান বলেন, এ রকম কোনো অভিযোগ এখনো পাইনি।

উল্লেখ্য, ২৫৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৫৯৬ মিটার দৈর্ঘ্যের দৃষ্টিনন্দন এই সেতু শনিবার (১১ নভেম্বর) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কক্সবাজার শহর থেকে বাঁকখালী নদীর উত্তর পাড়ে খুরুশকুলের আশ্রয়ণ প্রকল্পে যাতায়াতের জন্য বাঁকখালী নদীর ওপর এই সেতুটি নির্মাণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :