মৌলভীবাজার-২: নৌকা না পেয়ে স্বতন্ত্র লড়বেন আ.লীগের ৩ নেতা

আব্দুল বাছিত বাচ্চু, মৌলভীবাজার
| আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ১২:০৯ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ১১:১১

বিএনপি ও জামায়াতে ইসলামীসহ বেশ কয়েকটি দল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছে। তারপরও জেলার আলোচিত মৌলভীবাজার-২ কুলাউড়া আসনে নির্বাচন জমে উঠার আভাস পাওয়া গেছে। বিশেষ করে আওয়ামী লীগের দলীয় প্রার্থী শফিউল আলম চৌধুরী নাদেলের পাশাপাশি এখানে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের এক সাবেক এমপিসহ আরও ৩ জন। বিশেষ করে উপজেলা চেয়ারম্যান এ কে এম শফি আহমেদ সলমান সোমবার মতবিনিময় সভা করে নিজের পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলে জেলার আলোচিত কুলাউড়া আসনে মৌলভীবাজার-২ ভোট জমে ওঠার আভাস পাওয়া গেছে।

জেলার শুধু কুলাউড়া উপজেলার একটি পৌরসভা এবং ১৩টি ইউনিয়ন নিয়ে এই আসন গঠিত। এখানের ১০৩টি ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৫ হাজার ২১২। পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ৫০৯ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৩৮ হাজার ৭০৩ জন।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখানে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে বিজয়ী হন ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মহাজোটের (বিকল্পধারা) নৌকার প্রার্থী এম এম শাহীন। তুমুল প্রতিদ্বন্দ্বিতার পর মাত্র ২ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী হন ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছে বিএনপি-জামায়াতসহ কয়েকটি বড় দল। আর আওয়ামী লীগের মনোনয়ন চান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ এ কে এম শফি আহমেদ সলমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান আ স ম কামরুল ইসলাম, পৌরসভা মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমেদ, নৌবাহিনীর কর্মকর্তা সাদরুল আহমেদ খান, সাবেক এমপি আব্দুল মতিন, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা সাংবাদিক কামাল হাসান, সিলেট বিএমএ'র সভাপতি ডা. রোকন উদ্দিন আহমেদ, এডভোকেট আতাউর রহমান শামীম প্রমুখ।

২৬ নভেম্বর আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে নৌকার প্রার্থী ঘোষণা করা হয়। এই ঘোষণার পরপরই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজেদের ঘোষণা করেন সাবেক এমপি আব্দুল মতিন ও সাংবাদিক কামাল হাসান। সাবেক এমপি এম এম শাহীন ২৯ নভেম্বর নিজ বাসায় মতবিনিময় সভা আহবান করেছেন। আর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ এ কে এম শফি আহমেদ সলমান সোমবার সন্ধ্যায় নিজ বাসায় অনুসারীদের ডেকে পদত্যাগ করে নির্বাচনের ঘোষণা দিয়েছেন।

এ অবস্থায় মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে শেষমেশ কী হয় তা দেখার অপেক্ষায় কৌতূহলী ভোটাররা।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :