চট্টগ্রামে আটকে পড়ল বিমান, ৩৪ ঘণ্টা অপেক্ষা ১৭০ যাত্রীর

চট্টগ্রাম জেলা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ২২:৪৩

যান্ত্রিক ত্রুটির কারণে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৪ ঘণ্টার বিরক্তির অপেক্ষা দেখলেন মধ্যপ্রাচ্যগামী ১৭০ যাত্রী। যান্ত্রিক ত্রুটির কারণে সোমবার সকাল ৮টা ৫৫ মিনিট থেকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত আটকে ছিল বিদেশি বিমান সংস্থা ফ্লাই দুবাইয়ের একটি বিমান।

ফ্লাইটটি দুবাই হয়ে সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে অবতরণের কথা ছিল। পরে যান্ত্রিক ত্রুটি সারিয়ে সন্ধ্যা সাড়ে ৬টায় বিমানটি যাত্রী নিয়ে বিমানবন্দর ছেড়ে যায়।

বিমানবন্দর সূত্র জানায়, সোমবার সকাল ৮টা ৫৫ মিনিটে ফ্লাইটটি ১৭০ জন যাত্রী নিয়ে দুবাই হয়ে সৌদি আরব যাওয়ার কথা ছিল। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে ওই উড়োজাহাজে একে একে তিনবার যাত্রীদের উঠিয়ে পরে আবার নামিয়ে দেওয়া হয়। যান্ত্রিক ত্রুটির কারণে উড়াল দিতে সক্ষম না হওয়ায় এদিন রাত ১১টার দিকে ফ্লাইটটি বাতিল করা হয়।

পরে সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে ১৭০ জন যাত্রীকে বিমানবন্দর থেকে পাঠিয়ে দেওয়া হয় চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এলাকার একটি হোটেলে।

যান্ত্রিক ত্রুটি সারানোর পর মঙ্গলবার দুপুর ১২টার দিকে হোটেল থেকে যাত্রীদের ফের নেওয়া হয় শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে। ত্রুটি ঠিক হলে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় ফ্লাইটটি বিমানবন্দর ছেড়ে যায়।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক ক্যাপ্টেন তাসলিম আহমেদ গণমাধ্যমেকে বলেন, ফ্লাই দুবাইয়ের একটি বিমানে ত্রুটি ধরা পড়লে ফ্লাইটটি বাতিল করা হয়।

এরপর ত্রুটি সারানোর জন্য বাইরে থেকে একজন প্রকৌশলী আনা হয়। মেরামতের পর ফ্লাইটটি আজ (মঙ্গলবার) সন্ধ্যা সাড়ে ৬টায় দুবাইয়ের উদ্দেশ্যে উড়াল দিয়েছে।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :