টাইমস ম্যাগাজিনের বিচারে বর্ষসেরা ক্রীড়াবিদ মেসি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৭:১০ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৭:০৮

বিশ্ব ফুটবলের ইতিহাসে অন্যতম তারকা ফুটবলার লিওনেল মেসি। তার পায়ে ভর করেই আর্জেন্টিনার দীর্ঘদিনের বিশ্বকাপ ট্রফি জয়ের খরা কেটেছে। ৩৬ বছর বাদে ১৯৮৬ সালের পরে গত বছর কাতারে ফের বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে তারা। এটা সম্ভব হয়েছে মূলত লিওনেল মেসির কারণেই।

মেসি এরপর ক্লাব ফুটবলে এক নয়া পথে যাত্রা শুরু করেছেন। পিএসজি ছেড়ে পাড়ি জমিয়েছেন মার্কিন ক্লাব ইন্টার মিয়ামিতে। এবার তার সম্মানের মুকুটে যুক্ত হলো আরও একটি পালক। জনপ্রিয় ম্যাগাজিন টাইমসের বিচারে চলতি বছরের সেরা ক্রীড়াবিদ হিসেবে ঘোষণা করা হয়েছে লিওনেল মেসির নাম।

টাইম ম্যাগাজিনকে মেসি জানিয়েছেন, সবদিক বিবেচনা করেই শেষ পর্যন্ত মায়ামিতে পাড়ি দিয়েছেন তিনি। তিনি লিখেছেন, ‘প্রথম পছন্দ ছিল বার্সেলোনাতেই ফেরা। কিন্তু সেটা সম্ভব হয়নি। আমি ফেরার চেষ্টা করেছি। তবে তা কোনো কারণে আর সম্ভব হয়ে ওঠেনি।

মেসি জানান, ‘এটাও সত্যি যে পরে সৌদি লিগে যাওয়ার ব্যাপারেও ভাবনা চিন্তা করেছিলাম। দেশটিকে আমি চিনি। ওরা খুব শক্তিশালী একটি প্রতিযোগিতা তৈরি করেছে। বিশ্ব ফুটবলে অদূর ভবিষ্যতে একটা গুরুত্বপূর্ণ লিগ হয়ে উঠতে পারে সৌদি লিগ। আমার কাছে অপশন ছিল সৌদি আরব বা এমএলএসে যাওয়ার। দুটিই আমার কাছে খুব আকর্ষণীয় মনে হয়েছিল। তবে শেষ পর্যন্ত এমএলএসে যাওয়ার সিদ্ধান্ত নিই।

লিওনেল মেসি প্রথমবারের মত টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন। নিজেদের ওয়েবসাইটে মেসির এই খেতাব জয়ের কথা জানিয়েছে টাইম ম্যাগাজিন।

গত জুলাইয়ে পিএসজি ছেড়ে ইন্টার মিয়ামিতে যোগ দেন মেসি। প্রথম মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে ১১টি গোল করেছেন তিনি। ক্লাবের ইতিহাসের প্রথম শিরোপা লিগ কাপ জিতেছে মেসির মিয়ামি। টাইম ম্যাগাজিনও যুক্তরাষ্ট্রের ফুটবলে আর্জেন্টাইন মহাতারকার প্রভাবের বিষয়টি উল্লেখ করেছে।

তাদেরমতে, ‘এই বছর ইন্টার মিয়ামির সঙ্গে চুক্তি করে লিওনেল মেসি যা করে দেখিয়েছেন তা প্রথমে অসম্ভব বলে মনে হয়েছিল। এই চুক্তি যুক্তরাষ্ট্রকে একটি ফুটবলের দেশে পরিণত করেছে।

এই সম্মান অর্জন করে মেসি একাসনে বসেছেন জিমন্যাস্ট সিমোন বাইলসে, সাঁতারু মাইকেল ফেল্পস এবং এনবিএ তারকা লেব্রন জেমসের সঙ্গে।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

সাকিবের রংপুরকে কাঁদিয়ে ফাইনালে তামিমের বরিশাল

শামীমের ঝোড়ো ফিফটিতে বরিশালকে চ্যালেঞ্জ ছুড়ে দিল সাকিবের রংপুর

বিপিএল: সাকিবদের বিপক্ষে টস জিতে বোলিংয়ে তামিমের বরিশাল

বাঁচা-মরার ম্যাচে আজ যেমন হতে পারে সাকিব-তামিমদের একাদশ

যুক্তরাষ্ট্রে ব্রাজিলের দুটি প্রতিপক্ষ চূড়ান্ত, সূচি ঘোষণা

সাকিব-তামিমের ‘ব্যক্তিগত ইস্যু’ নিয়ে যা বললেন রংপুরের কোচ

বিপিএল: ফাইনালে কুমিল্লার সঙ্গী কে, তামিমের বরিশাল নাকি সাকিবের রংপুর

টাইগারদের বোলিং কোচ অ্যাডামস, ব্যাটিং কোচ হ্যাম্প

দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ান ব্যাটার

এক সেঞ্চুরিতে প্রায় কোটি রুপির গাড়ি উপহার পেলেন বাবর আজম

এই বিভাগের সব খবর

শিরোনাম :