প্রয়োজনে আরও ওসি-ইউএনও বদলি: ইসি সচিব

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৯:৫৪ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৬

প্রয়োজনে সারাদেশে আরও বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বদলি হতে পারে বলে জানিয়েছেন নিবাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে তৃতীয় দিনের আপিল গ্রহণ কার্যক্রম শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহাংগীর আলম এ কথা জানিয়েছেন।

সচিব জানান, বেশিরভাগ ক্ষেত্রে ওসিদের নির্বাচনী জেলা থেকে অন্য জেলায় বদলি করা হচ্ছে। আর ইউএনওদের নিজ নিজ বিভাগে রাখা হচ্ছে।

ছয় মাসের কম কোনো থানায় দায়িত্বে আছেন, কিন্তু তার বিরুদ্ধে অভিযোগ থাকলে সেক্ষেত্রে বদলি হবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, ‘এমন কোনো অভিযোগ এলে সেটা তদন্ত করে সত্যতা পেলে কমিশন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানালে সেটা বাস্তবায়িত হবে।

বিদেশি পর্যবেক্ষকের বিষয়ে জাহাংগীর আলম জানান, এখন পর্যন্ত মোট ১৭৯টি আবেদন এসেছে। এর মধ্যে পর্যবেক্ষক সংস্থা ১৩১ সাংবাদিক ৪৮ জন।

ইসির দেওয়া সময় অনুযায়ী বৃহস্পতিবার ছিল বিদেশি পর্যবেক্ষকদের আবেদন করার শেষ সময়। আগামাী ১৬ ডিসেম্বরের মধ্যে তাদের অনুমোদন দেওয়ার কথা রয়েছে সংস্থাটির। বিষয়ে ইসির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম বলেন, আমাদের কাছে যেসব আবেদন এসেছে, এগুলো আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দিয়েছি। মন্ত্রণালয়ের মতামত এলে তা কমিশনের কাছে উত্থাপন করা হবে। এক্ষেত্রে মন্ত্রণালয় থেকে যাদের বিরুদ্ধে আপত্তি দেওয়া হবে, তাদের অনুমোদন দেওয়া হবে না। আর যাদের অনাপত্তি দেবে তারা ভোট দেখার অনুমোদন পেয়ে যাবেন।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :