পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২৩, ০৯:৩৭

ঘন কুয়াশার কারণে মানিকগঞ্জের পাটুরিয়া- রাজবাড়ীর দৌলতদিয়া নৌরুটে সাড়ে ৫ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টা ২০ মিনিটের দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে এরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

এরআগে সোমবার দিবাগত রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এতে মাঝ নদীতে আটকা পড়ে ছোট-বড় পাঁচটি ফেরি।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পদ্মার মাঝ নদীতে ফেরি বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর, খানজাহান আলী, এনায়েতপুরী ও ফরিদপুর নোঙর করে রয়েছে। মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ৬টি ফেরি গোলাম মাওলা, শাহ পড়ান, বরকত, হাসনা হেনা, বনলতা এবং রাজবাড়ির দৌলতদিয়া ঘাটে ৪টি ফেরি মতিউর রহমান, রজনী গন্ধা, করবী ও কেরামত আলী যাত্রী এবং যানবাহন বোঝাই করে নোঙর করে রয়েছে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, রাত ১২টার পর থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। রাত ২টার দিকে তীব্র কুয়াশার ফলে চ্যানেলের বিকন বাতি ও মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। এ জন্য দুর্ঘটনা এড়াতে নৌ-রুট দুটিতে ফেরি চলাচল সম্পূর্ণভাবে বন্ধ ঘোষণা করা হয়।

ঘাটের ব্যবস্থাপনা পরিচালক শাহ মো. খালিদ নেওয়াজ জানান, কুয়াশার ঘনত্ব কেটে যাওয়ায় সকাল ৮টা ২০ মিনিটে ফেরি চলাচল শুরু হয়। এরআগে রাত ৩টা থেকে ঘন কুয়াশার কারণে এরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় থাকা যানবাহনের চাপ দ্রুত কমে যাবে।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :