ভয় দেখিয়ে মানুষকে ভোট কেন্দ্রে নেওয়া যাবে না: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ ডিসেম্বর ২০২৩, ১০:৪০ | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৭

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, হুমকি দিয়ে ভয় দেখিয়ে মানুষকে ভোট কেন্দ্রে নেওয়া যাবে না। জনগণের ভোটের জন্য, মতপ্রকাশের স্বাধীনতার জন্য একটি অবৈধ নির্বাচনের বিরুদ্ধে আমরা সংগ্রাম করছি। কিন্তু জনগণকে হুমকি দিয়ে, ভয় দেখিয়ে, আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে তারা ভোট দেওয়াতে চায়। যেখানে মানুষের মনে ভোট দেওয়ার কোন আগ্রহ নাই সেখানে হুমকি দিয়ে কাউকে ভোটে নেওয়া যাবে না। জনগণ একতরফা তামাশার নির্বাচন প্রত্যাখ্যান করেছে। তাই সকলকে ভোট বর্জন করে অসহযোগ আন্দোলন সফল করার আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সকালে কাফরুল ও উত্তরা এলাকায় লিফলেট বিতরণ শেষে এসব কথা বলেন রিজভী। সকাল সাড়ে সাতটায় কাফরুলের পুলপাড় এলাকায় ও সকাল সাড়ে আটটায় উত্তরা আধুনিক মেডিকেলের আশপাশের এলাকায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে অসহযোগ আন্দোলন সফল করার জন্য লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন তিনি।

রিজভী বলেন, বর্তমান সরকার দেশের সম্পদ লুট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। গণমাধ্যমে প্রকাশিত হলফ নামায় মন্ত্রী-এমপিদের সম্পদের যে সব তথ্য প্রকাশিত হয়েছে, টিআইবি যে রিপোর্ট প্রকাশ করেছে তাদের লুটের সম্পদের পরিমাণ আরও বহুগুণ বেশি। মন্ত্রী-এমপিদের দুর্নীতির খবর এখন মানুষের মুখে মুখে। তিনি বলেন অবৈধ সরকারের নেতাকর্মীদের সম্পদ বাড়লেও ঋণের বুঝা পড়ছে জনগণের কাঁধে। তাদের হাত থেকে মুক্তি পেতে পাতানো নির্বাচনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলার আহ্বান জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপি’র স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকূল ইসলাম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এম কফিল উদ্দিন আহমেদ, দক্ষিণখান থানা বিএনপির আহ্বায়ক মোতালিব হোসেন রতন, যুগ্ম আহ্বায়ক আকরাম উদ্দিন, সদস্য রাজু, কাফরুল থানা বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক আকরামুল হক আকরাম, যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমান মন্টু, যুগ্ম আহ্বায়ক জি এস থামাল থানা সদস্য ওহিদ আলম শাহাদত কয়েল, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল, রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ডা. ফজলুল হক, নওগাঁ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম তাজ, কেন্দ্রীয় ছাত্রদল নেতা ডা. মুনতাসির, আশরাফুল আসাদ, ৪৭ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আলামিন, ৪৯ নং ওয়ার্ড বিএনপির সেক্রেটারি আক্তার, উত্তরা পূর্ব থানার বিএনপির নেতা জাহিদ, শাহাদাত, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মনির, উত্তর ছাত্রদল নেতা মঈন, দক্ষিখান থানা শ্রমিক দলের সেক্রেটারি সুরুজ, দক্ষিণখান থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি শিমুল, ৪ নং ওয়াড সভাপতি আনসার আলী ১৬ নং সাধারণ সম্পাদক শিমুল হোসেন ফারুক ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনজুরুল হাসান ইফাত সেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মহসিন হোসেন কাফরুল থানা মহিলা দলের আহ্বায়ক নাজমা আক্তার যুবদল নেতা পারভেজ কাফরুল থানার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোওাদিরুল ইসলাম শাকিল আব্দুল হক শেখ ফরিদ ছাত্রদল নেতা বাপ্পী লসহ অনেকে।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বড় বড় খেলাপিরা সাত, আট, নয়বার করে ঋণ পুনঃ তফসিল করতে পারছে: ফরাসউদ্দিন

গতানুগতিক ভবন নির্মাণে পরিবেশের ক্ষতি হচ্ছে: জ্বালানি প্রতিমন্ত্রী

২১ মে ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা

প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ করেছেন শহীদ স্কোয়াড্রন লিডার জাওয়াদের পরিবার

সব জেলায় বইছে তাপপ্রবাহ, শনিবার থেকে বৃষ্টির আভাস

‘নো হেলমেট, নো ফুয়েল’ নীতি বাস্তবায়নে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ

জেন্ডার সমতা-নারীর ক্ষমতায়নে ভূমিকা: মহিলা ও শিশু মন্ত্রণালয়ের প্রশংসা জাতিসংঘের আন্ডার সেক্রেটারির

উপজেলা নয়, এখন থেকে জেলাভিত্তিক হবে উন্নয়ন পরিকল্পনা

বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

উন্নত বিশ্বকে কার্বন নিঃসরণ কমানোর দিকে মনোযোগ দিতে হবে: পরিবেশমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :