খুলনায় প্রাণনাশের হুমকি, আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২৪, ২১:৫০

খুলনা-৪ (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) আসনের আওয়ামী লীগের প্রার্থী আব্দুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে ভোটের সুষ্ঠু পরিবেশ নষ্ট ও তার কর্মীদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র প্রার্থী এস এম মোর্ত্তজা রশিদী দারা।

বুধবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন একই আসনের কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা এস এম মোর্ত্তজা রশিদী দারা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আব্দুস সালাম মুর্শেদীর ভাগনে অনেক স্থানীয় সরকারি কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষক আছেন-যারা নির্বাচনের দিন ভোটগ্রহণ করবেন। আমার কর্মী সমর্থক, সাধারণ মানুষদের প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ধরনের হুমকি প্রদান করা হচ্ছে। একের পর এক নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করা হচ্ছে। হুমকি প্রদান করা হচ্ছে। আব্দুস সালাম মুর্শেদীর ভাগনে তেরখাদা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, পিআইওসহ বেশ কয়েকজন সরকারি চাকরিজীবী সৈয়দ আরশাদ আলী এন্ড সবুরুন্নেসা গার্লস কলেজের সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর স্ত্রী মিসেস শারমিন সালাম তাদেরকে প্রভাবিত করে ভোটে পক্ষ অবলম্বন করতে এক প্রকার উদ্যোগ গ্রহণ করেছেন। এমন হলে নির্বাচন নিরপেক্ষ থাকবে না। তাই এ ধরনের লোক দিয়ে নির্বাচন পরিচালনা না করার জন্য তিনি নির্বাচন কমিশন ও রিটার্নিং কর্মকর্তার কাছে অনুরোধ জানান।

ইতোমধ্যে তিনি কয়েকটি ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা জেলা রিটার্নিং কর্মকর্তাকে প্রদান করেছেন।

তিনি বলেন, ইতোমধ্যে তার কর্মী-সমর্থকদের শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। এমনকি আব্দুস সালাম মুর্শেদীর কর্মীরা ভোটারদের বলছেন, ভোট যেখানেই দাও, নৌকা বিজয়ী হবে।

সাংবাদিকদেরকে তিনি আরও বলেন, দেশি-বিদেশি সকল ষড়যন্ত্র প্রতিহত করে দেশে যখন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, সেখানে শুধুমাত্র দলীয় প্রতীক পাওয়া এই আসনের প্রার্থী আব্দুস সালাম মুর্শেদী নানাভাবে সাধারণ ভোটারদের বিভ্রান্ত করছেন।

তিনি অভিযোগ করে আরও বলেন, আব্দুস সালাম মুর্শেদী নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে প্রতিটি ইউনিয়নে একাধিক নির্বাচন অফিস স্থাপন করেছেন। যেখান থেকে নির্ধারিত সময়ের পরেও উচ্চশব্দে শব্দযন্ত্র বাজানো হচ্ছে। ফলে ভোটে শান্তির পরিবেশ বজায় রাখতে তিনি একজন মুজিব সৈনিক ও শেখ হাসিনার কর্মী হিসেবে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।

(ঢাকাটাইমস/০৩জানুয়ারি/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :