পটুয়াখালী-৪

​​​​​​​নৌকার দুর্গে হানা দিতে পারে ঈগল

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জানুয়ারি ২০২৪, ১৭:৪৩ | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২৪, ১৭:৩৪
বর্তমান এমপি অধ্যক্ষ মো. মহিব্বুর রহমান (বামে), সাবেক এমপি ও প্রতিমন্ত্রী মো. মাহবুবুর রহমান তালুকদার (ডানে) ।

পটুয়াখালী-৪ আসনে স্বাধীনতার পর মাত্র তিনটি সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী পরাজিত হয়েছে। বাকী নির্বাচনগুলোতে বিপুল ভোটে বিজয়ী হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এসে পুনরায় আসনটি হারানোর শঙ্কায় পড়েছে নৌকার প্রার্থী অধ্যক্ষ মো. মহিব্বুর রহমান। আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত এ আসনটিতে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মো. মাহবুবুর রহমান তালুকদার হানা দিতে পারেন বলে ধারণা করছেন স্থানীয়রা।

এ আসনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীসহ অন্যান্য দলের ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে টানা ১৮ দিন উৎসবমুখর পরিবেশে নির্বাচনি প্রচার-প্রচারণা শেষে শুক্রবার সকাল ৮টা থেকে সকল ধরনের প্রচারণা বন্ধ রয়েছে। ভোটারদের মধ্যে চলছে যোগ্য প্রার্থী নিয়ে বিচার বিশ্লেষণ। আগামী পাঁচ বছরের জন্য কে হবে এই জনপদের কাণ্ডারি এ অপেক্ষায় প্রহর গুণছেন সকলে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ আসনের মোট ভোটার সংখ্যা দুই লাখ ৯১ হাজার ৭১৫ জন। এর মধ্যে কলাপাড়ায় দুই লাখ দুই হাজার ৩৮৩ জন। আর রাঙ্গাবালী উপজেলায় ৮৯ হাজার ৩৩২ জন। মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৭ হাজার ৭৪১ জন এবং মহিলা এক লাখ ৪৩ হাজার ৯৭১ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের তিনজন ভোটার রয়েছে।

এ আসনে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মো. মাহবুবুর রহমান তালুকদার নির্বাচিত হন। ২০১৮ সালের নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন বঞ্চিত হন। ওই নির্বাচনে অধ্যক্ষ মো. মহিব্বুর রহমান আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এবারও তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট যুদ্ধে অংশ নিয়েছেন।

লালুয়া ইউনিয়নের পশরবুনিয়া গ্রামের নতুন ভোটার শাহজালাল বলেন, এবারই প্রথম ভোট দেবো। এলাকার উন্নয়নে যিনি অবদান রাখতে পারবেন তাকেই ভোট দিবেন বলে জানান তিনি।

এদিকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন তৎপর রয়েছে বলেও জানান তিনি।

এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে।

(ঢাকা টাইমস/০৫ জানুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :