নোয়াখালীতে ১০টি অবৈধ ডেন্টাল ক্লিনিক সিলগালা 

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪, ১৮:১৭ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২৪, ১৮:১৪

নোয়াখালীতে নিবন্ধন, চিকিৎসক ও ল্যাব টেকনোলজিস্ট না থাকায় ১০টি ডেন্টাল ক্লিনিক সিলগালা করে দিয়েছে জেলা স্বাস্থ্য অধিদপ্তর। সদর উপজেলা ও জেলা শহর মাইজদীতে অভিযান চালিয়ে এসব ডেন্টাল ক্লিনিক বন্ধ করা হয়। একইসঙ্গে আরও একাধিক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সতর্ক করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা নুসরাত জাবিন। অভিযানে সহযোগিতা করেন, জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. যিশু দাসসহ অন্য কর্মকর্তারা।

অভিযান সূত্রে জানা গেছে, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সকাল থেকে জেলা শহর মাইজদী ও কয়েকটি ইউনিয়নে অভিযান চালায় জেলা স্বাস্থ্য বিভাগ। অভিযানকালে নিবন্ধন, বৈধ কাগজপত্র, চিকিৎসক ও টেকনোলজিস্ট না থাকায় মাইজদীর ৮টি ডেন্টাল ক্লিনিক ও চরমটুয়া ইউনিয়নে ২টি ডেন্টাল কেয়ার সিলগালা করে দেওয়া হয়েছে। ক্লিনিকগুলো হলো দি ডেন্টাল পয়েন্ট, মা ডেন্টাল কেয়ার, জামাল দন্ত চিকিৎসালয়, মডার্ন ডেন্টাল কেয়ার, নোয়াখালী ডেন্টাল কেয়ার, নাজমুল ডেন্টাল কেয়ার, নিপেন ডেন্টাল কেয়ার, আশা ডেন্টাল কেয়ার, মেঘ ডেন্টাল কেয়ার ও জাহানার ডেন্টাল।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা নুসরাত জাবিন জানান, আমরা জেলা শহর মাইজদীতে মোট ১১টি ডেন্টাল ও ক্লিনিকে অভিযান পরিচালনা করি। যার মধ্যে বৈধ কাগজপত্র, চিকিৎসক ও প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী না থাকায় ৮টি ডেন্টাল ক্লিনিকে তালা ঝুলিয়ে সিলগালা করা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী লার সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :