সাগর-রুনির ছেলে মেঘের ডিজাইন করা জার্সি পড়ে জয়ের মুখ দেখল ‘দুর্দান্ত ঢাকা’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪, ২১:৫৮ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২৪, ২১:৫৫

বিপিএলের দুর্দান্ত ঢাকার জার্সির ডিজাইন করেছেন সাগর-রুনি দম্পতির ছেলে মাহির সারওয়ার মেঘ। সাগর-রুনি দম্পতি পুত্র মেঘের ডিজাইন করা জার্সি পড়ে মাঠে নেমেই জয়ের মুখ দেখলো ‘দুর্দান্ত ঢাকা’।

জার্সিতে ঢাকার ঐতিহ্যবাহী বিভিন্ন স্মরণীয় স্থান এবং খ্যাতিমান সব স্থাপনার চিত্র তুলে ধরা হয় জার্সিতে। জার্সির পেছনে রয়েছে আহসান মঞ্জিল আর সংসদ ভবনেরও চিত্র। জার্সিতে বিভিন্ন চিত্রের সাথে রয়েছে মেঘের হাতে করা নানা কারুকাজ।

বিপিএলের নতুন এই দলটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরুতে বেশ সরব থাকলেও তখন তারা ডিজাইনারের কথা তাদের পোস্টে তুলে ধরেননি। দুর্দান্ত ঢাকা আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের খেলার আগের দিন হঠাৎ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই ডিজাইনারের কথা তুলে ধরে পোস্ট দেওয়া হয়। পরে এ নিয়ে বেশ তোলপাড় হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। সেখানে ডিজাইনার হিসেবে সাগর-রুনি দম্পতির ছেলে মাহির সারওয়ার মেঘের নাম লেখা হয়েছে, প্রকাশ করা হয়েছে তার ছবিও।

সেসময় একটি ভিডিও বার্তায় জার্সির ডিজাইনার মেঘের বক্তব্যও প্রকাশ করেছে দুর্দান্ত ঢাকা। ভিডিওতে মেঘ বলেন, ‘আসলে ঢাকা তো বাংলাদেশের রাজধানী। ঢাকাকে আমরা অনেক বড়ভাবে দেখি। আমি ঢাকায় থাকি। ঢাকার অনেক বড় বড় জিনিস হয়েছে যেরকম মেট্রোরেল হয়েছে, অনেক স্মরণীয় জায়গা আছে যেমন স্মৃতিসৌধ রয়েছে। আমি চেষ্টা করেছি ঢাকার যেসব বড় বড় জায়গা এগুলোর মধ্য থেকে একটি ডিজাইন করতে। হাতের মধ্যে এভাবেই নিজের মত করে ডিজাইন করার চেষ্টা। এসব মাথায় রেখেই আমি ডিজাইন করেছি।’

মেঘ আরও বলেন, আমি নিজেকে নিয়ে অনেক গর্বিত। এটা আমার জন্য অনেক বড় ব্যাপার। আমি অনেক ভাগ্যবান যে আমি কম বয়সে এত বড় মঞ্চে এত বড় একটি দলের সাথে কাজ করতে পেরেছি। এখনো পর্যন্ত একজন গ্রাফিক্স ডিজাইনার হিসেবে এটা আমাদের জন্য সেরা অর্জন। সব ক্রিকেটাররা আমার জার্সি পছন্দ করেছে এটাই আমার সবচেয়ে বড় পাওয়া।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার এবং মেহেরুন রুনি নৃশংসভাবে খুন হন। হত্যাকাণ্ডের সময় এই দম্পতির একমাত্র ছেলে মাহির সারওয়ার মেঘের বয়স ছিল মাত্র সাড়ে পাঁচ বছর।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের প্রথম ম্যাচেই জমজমাট এক লড়াই উপভোগ করলো ক্রিকেটপ্রেমীরা। এবারের আসরের প্রথম ম্যাচেই মুখোমুখি হয় শিরোপা জয়ের দিক থেকে প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকা। যেখানে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৫ উইকেটে হারিয়ে দারুণ শুরু করলো রাজধানীর দল দুর্দান্ত ঢাকা।

কুমিল্লার দেওয়া ১৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালোই জবাব দিতে থাকে দুর্দান্ত ঢাকা। কোনো উইকেটে না হারিয়ে ১২ ওভার ৩ বলেই দলীয় শতক তুলে নেয় তারা। শেষের দিকে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়লেও শেষ পর্যন্ত ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

(ঢাকাটাইমস/১৯ জানুয়ারী/এমএইচ/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :