চাকরি বাঁচাতে অভিনয় শিল্পী সংঘ থেকে পদত্যাগ করলেন মেরাজুল

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২৪, ২২:০২

নিয়ম অমান্য ও তথ্য গোপন করে বিপাকে পড়েছেন টেলিভিশন শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের দপ্তর সম্পাদক মেরাজুল ইসলাম। এজন্য শিল্পী সংঘের বর্তমান কমিটির মেয়াদ শেষের আগেই সংগঠন থেকে পদত্যাগ করেছেন তিনি।

জানা যায়, মেরাজুল ইসলাম বাংলাদেশ সেনাবাহিনীর সেন্ট্রাল অর্ডনেন্স ডিপোর (সিওডি) স্টোরকিপার হিসেবে কর্মরত। কিন্তু সরকারি নিয়ম অমান্য ও তথ্য গোপন করে তিনি সাংগঠনিক নির্বাচনে অংশ নিয়ে দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। কর্মক্ষেত্রেও অভিনয়শিল্পী সংঘের দপ্তর সম্পাদক হওয়ার বিষয়টি গোপন করেছিলেন তিনি। বিষয়টি জানাজানি হওয়ার পর তাকে জটিলতায় পড়তে হয়। হুমকির মুখে পড়ে তার চাকরি। পরে চাকরি রক্ষার তাগিদে বাধ্য হয়ে সংঘ থেকে পদত্যাগ করেছেন মেরাজুল।

এ বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক অভিনেতা রওনক হাসান সংবাদ মাধ্যমকে বলেন, মেরাজুল ইসলাম সামরিক বাহিনীতে স্টোরকিপার হিসেবে কর্মরত। তার অফিস কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই তিনি অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে অংশ নিয়ে দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি বলেন, সামরিক বাহিনীতে থাকা অবস্থায় কোনো ব্যক্তি অফিসের অনুমতি ছাড়া অন্য কোনো কাজে যুক্ত হতে পারে না। অভিনয়শিল্পী সংঘে কাজের জন্য মেরাজুলের অফিশিয়াল কোনো অনুমতি ছিল না। এ জন্য তার চাকরিতে সমস্যা হচ্ছিল। এ কারণেই তিনি কয়েক দিন আগে পদত্যাগ করেছেন। মেরাজুলের জায়গায় দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করছেন সংগঠনের কার্যনির্বাহী সদস্য অভিনেতা হিমে হাফিজ।

রওনক হাসান আরও বলেন, মেরাজুল ইসলাম সংগঠনের জন্য নিবেদিত ছিলেন। তাকে আমরা মিস করব। আবার যদি অফিসের অনুমতি সাপেক্ষে সংগঠনে কাজ করতে পারেন, তাহলে আমরা তাকে সাধুবাদ জানাব।

এ নিয়ে কথা বলতে মেরাজুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি। একপর্যায়ে তার স্ত্রী ফোনে জানান, মেরাজুল ইসলাম অফিসে রয়েছেন। তিনি অফিসে ফোন ব্যবহার করতে পারেন না।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :