নাজিবুল্লাহ-শাহাদাত বীরত্বে চট্টগ্রামের বিশাল জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০২৪, ১০:২৩ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২৪, ০০:৩০

বড় লক্ষ্য দিয়েও বিপিএলের দশম আসরের প্রথম ম্যাচে হারের তিক্ত স্বাদ পেল মাশরাফি বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্স। নাজিবুল্লাহ জাদরান ও শাহাদাত হোসাইনের ১২১ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভর করে সিলেটের দেয়া ১৭৮ রানেরৃলক্ষ্যমাত্রা ৯ বল ও ৭ উইকেট হাতে রেখেই টপকে যায় চট্টগ্রাম।

শুক্রবার (১৯ জানুয়ারি) শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্স।

সিলেটের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চট্টগ্রামের। স্কোরবোর্ডে ৬০ রান যোগ করার আগেই তিন টপ অর্ডার বিদায় নেন।

৬০ রানে ৩ উইকেট হারানোর পর জুটি গড়েন শাহদাত হোসাইন ও নাজিবুল্লাহ জাদরান। এই জুটিতেই ভর করে ঘুরে দাঁড়ায় চট্টগ্রাম। তবে এতে ভাগ্যের সহায়তা বেশ ভালোভাবেই পেয়েছেন নাজিবুল্লাহ। তিনবার তার সহজ ক্যাচ ছেড়ে দিয়েছেন সিলেটের ফিল্ডাররা।

জীবন পেয়ে সেটা হাতছাড়া করেননি এই আফগান ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দিয়ে গিয়েছেন দীপু। এই লোকাল বয় নিজেও জীবন পেয়েছেন ২৫ রানের সময়। সেই শাস্তিই সিলেটকে দিয়েছেন দুজনে। তাদের শতরান পেরুনো পার্টনারশিপ চট্টগ্রামকে এনে দিয়েছে দারুণ এক জয়। দীপু অপরাজিত ছিলেন ৫৭ রানে। নাজিবুল্লাহর ব্যাট থেকে এসেছে ৬১ রান।

এর আগে টস হেরে মাশরাফিকে নিয়েই খেলতে নেমেছিল সিলেট। দিনের প্রথম ম্যাচটা যদিও বড় স্কোর দেখেনি। তাই মিরপুরের মাঠে বড় রানের আশাটা কিছুটা যেন মিইয়ে যেতে বসেছিল। তবে সিলেটের ব্যাটসম্যানরা সেই ভাবনায় স্বস্তি এনে দিয়েছিলেন। বাঁ-হাতি ব্যাটসম্যান জাকির সর্বোচ্চ ৭০ রান (৪৩ বল), মিঠুন ৪০ (২৮ বল), নাজমুল হোসেন শান্ত ৩৬ রান (৩০ বল) এবং আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর করেন ২৬ রান (২০ বল)। তাতেই ১৭৭ রানের বলার মত স্কোর পেয়ে যায় গতবারের রানারআপরা।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :