ঝিনাইদহে নির্বাচনি বিরোধ

স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের বাঁওড় থেকে মাছ লুটের অভিযোগ এমপি সমর্থকদের বিরুদ্ধে

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০২৪, ১৩:৩৬ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২৪, ১১:৪০

৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ খোকনের সমর্থন করায় রাসেল নামে এক ইজারাদারের বাঁওড় থেকে স্থানীয় এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আজিম আনারের সমর্থকরা মাছ লুট করে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সাঁকোর বাঁওড়ে এ ঘটনা ঘটে। এমপির সমর্থকরা জোর করে প্রায় অর্ধকোটি টাকার মাছ ধরে নিয়েছে বলে অভিযোগ করেছেন মথনপুর মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি ও সাঁকোর বাঁওড়ের ইজারাদার রাসেল রানা।

এ সময় পুলিশের জরুরি সেবা ৯৯৯ এ ফোন করলেও কোনো সহযোগিতায় পাননি বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন তিনি।

রাসেল বলেন, নলডাঙ্গার কালাম মেম্বার, বারোবাজারের মনির মেম্বার, বিকাশ, অনন্ত, অনিল, অসিত, জামিনি, সবুল, শৈলেন, বিদ্যুৎ, রতন, শ্যামল ও সুফলসহ ১৫-২০ জন মিলে বাঁওড় থেকে প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকার মাছ ধরে নিয়ে গেছে। এদের কেউ সমিতির সদস্য নয় বলেও জানান রাসেল।

কাষ্টভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়ুব হোসেন খান বলেন, আমি এবং বাঁওড়ের ইজারাদার রাসেল দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ খোকনের সমর্থন করায় এমপি আনারের সমর্থকরা এ ঘটনা ঘটিয়েছে।

এদিকে পুলিশের জরুরি সেবার নম্বরে ফোন করলেও কেন ভুক্তভোগীকে সহায়তা করা হয়নি এমন প্রশ্নে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আজিফ বলেন, এই বাঁওড় নিয়ে আদালতে মামলা চলমান আছে। সমিতির সংখ্যাগরিষ্ঠ সদস্যরাই মাছ ধরেছে। সমিতির সদস্যদের নিজেদের মধ্যেই ঝামেলা। সমিতির সাধারণ সম্পাদকও মাছ ধরার পক্ষে। এই কারণে পুলিশ যায়নি। তবে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ভালো বলতে পারবেন বলে জানান তিনি।

জানতে চাইলে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান বলেন, সমিতির সদস্যরাই মাছ ধরেছেন। তাদের নিজেদের মধ্যে ঝামেলা থাকলে আমরা কী করবো। সেখানে প্রাণহানি ও বড় রকমের কোনো ঝামেলা হতে পারে এমন কোনো গোয়েন্দা তথ্য না থাকায় আমরা ঘটনাস্থলে যাইনি। তবে রাসেল রানার মাছ চুরি হলে তাকে মামলা করার পরামর্শ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/প্রতিনিধি/পিএস

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :