আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের নাহিদা আক্তার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৪, ১৫:৩৪

শেষ বছরটা বাংলাদেশের নারী ক্রিকেটের জন্য সবচেয়ে সফল বছর বললে খুব একটা ভুল বলা হবে না। ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে সমতা, পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয় করার মত ঘটনা অর্জনের খাতাকে ভারি করেছে। আর দেশের বাইরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবার ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই এসেছে প্রথম জয়।

এমন দারুণ এক বছরের পেছনে বাংলাদেশের স্পিনার নাহিদা আক্তারের কথাই বারবার ঘুরেফিরে আসে। বছরের শেষদিকে এসে প্রথম বাংলাদেশি নারী হিসেবে জিতেছিলেন আইসিসির প্লেয়ার অব দ্য মান্থের পুরস্কার। এবার আইসিসির ঘোষিত বর্ষসেরা ওয়ানডে দলেও জায়গা করে নিলেন নাহিদা।

আইসিসি মঙ্গলবার (২৩ জানুয়ারি) পুরুষদের পাশাপাশি নারীদের ওয়ানডে দলও ঘোষণা করেছে। নারী দলে সর্বোচ্চ ৫ ক্রিকেটার জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার দল থেকে। নিউজিল্যান্ড থেকে দুইজন এবং শ্রীলঙ্কা, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ থেকে একাদশে জায়গা পেয়েছেন একজন করে। আর তবে নারী দলের অধিনায়ক করা হয়েছে শ্রীলঙ্কার চামারি আতাপাত্তুকে।

গেল বছর ওয়ানডেতে মোট ২০ উইকেট পেয়েছিলেন নাহিদা। যা ওয়ানডেতে বিদায়ী বছরের দ্বিতীয় সর্বোচ্চ। দেশে কিংবা দেশের বাইরে সবখানেই নিজের স্পিন ঘূর্ণিতে বাজিমাত করেছিলেন নাহিদা

আইসিসির বর্ষসেরা নারী ওয়ানডে দল

ফোবি লিচফিল্ড, চামারি আতাপাত্তু (অধিনায়ক), এলিস পেরি, অ্যামেলিয়া কের, বেথ মুনি, ন্যাট সিভার ব্রান্ট, অ্যাশলে গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, নাদিনে ডি ক্লার্ক, লিয়া তাহুহু, নাহিদা আক্তার। (ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :