বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে স্বাধীন দেশ পেয়েছি: বিভাগীয় কমিশনার

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৪, ১৭:৪৯

সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি বলেছেন, বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্বজন হারানোর কষ্ট অনুভব করে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে হবে।

সিলেটে কবি নজরুল অডিটোরিয়ামে মঙ্গলবার নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের লক্ষ্যে শিক্ষার্থীদের বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন বীরত্বগাথা কথা শোনানোর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রকল্প পরিচালক ড. মো. নুরুল আমিন। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোবারক হোসেন।

মুক্তিযুদ্ধকালীন বীরত্বগাথা কথা শোনান বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সুব্রত চক্রবর্তী জুয়েল, ভবতোষ রায় বর্মণ রানা, মো. ইরশাদ আলী।

এ সময় বিভাগীয় কমিশনার বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তানের সম্পদ লুণ্ঠন করে পশ্চিম পাকিস্তানে বড় বড় রাস্তা ও অট্টালিকা নির্মাণ করা হয়েছে। বাঙালিদের সেনা বাহিনীসহ সমস্ত চাকরি থেকে বঞ্চিত করে জোরপূর্বক উর্দু ভাষা চাপিয়ে দিয়েছে তারা। পাকিস্তানিদের এ বৈষম্যের কারণেই বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে বাঙালি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। তাদের আত্মদানের ফলে আমরা একটি স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি। নতুন প্রজন্মকে এসব শোষণের ইতিহাস জানতে হবে।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/ ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :