জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, পোস্ট অফিস কর্মচারীর ৯ বছরের কারাদণ্ড

রংপুর ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০২৪, ১৭:৩৩ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৪, ১৭:১৫

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গাইবান্ধা প্রধান ডাকঘরের পোস্টাল অপারেটর হাবিবুর রহমানকে দুটি ধারায় ৯ বছরের সশ্রম কারাদণ্ড ও ২৮ লাখ ৯১ হাজার ৩৯৩ টাকা জরিমানা করেছে আদালত।

একই সঙ্গে জরিমানার টাকা দুই মাসের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় আরও ৬ মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার সকালে রংপুরের স্পেশাল জজ আদালতের বিচারক মো. হায়দার আলী এ রায় প্রদান করেন।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

স্পেশাল জজ আদালতের সরকারি কৌঁসুলি একেএম হারুনর রশীদ জানান, গাইবান্ধা প্রধান ডাকঘরের পোস্টাল অপারেটর হাবিবুর রহমান চাকরিকালীন সময় জ্ঞাত আয়বহির্ভূত ৪৫ বিঘা জমি ও ৪০ লাখ টাকা উপার্জন করেন। এই অভিযোগে রংপুর জেলা সমম্বিত দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক বীরকান্ত রায় বাদী হয়ে ২০১৫ সালের ৩০মে একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে নিজেই আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য গ্রহণ শেষে হাবিবুর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দুদক আইনের ২০০৪ এর ২৬(২) ধারায় এক বছর সশ্রম কারাদণ্ড এবং ২০০৪ এর ২৭ (১) ধারায় দোষী সাব্যস্ত করে আট বছর সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। একই সঙ্গে আত্মসাৎকৃত টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :