অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: বর্ষণ-জীবনের নৈপুণ্যে সহজ লক্ষ্য পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০২৪, ১৭:৪৪

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার সিক্সের বাঁচা-মরার ম্যাচে আজ নেপালের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই জুনিয়র টাইগারদের সামনে। সে সমীকরণ বিবেচনায় নিয়ে নেপালকে মাত্র ১৬৯ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। রোহানাত দৌলা বর্ষণ ও শেখ পারভেজ জীবনের বোলিং তোপে যুব টাইগাররা সহজ লক্ষ্য পেয়েছে!

বুধবার (৩১ জানুয়ারি) ব্লুমফন্টেইনে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সুপার সিক্সের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেপাল। আগে ব্যাট করে বাংলাদেশের বোলারদের তোপের মুখে ৪৯.৫ বলে ১৬৯ রানেই থামে দেব খানালের দল।

এদিন মাত্র ২৯ রানেই তিন উইকেট হারায় নেপাল। বাংলাদেশের পেসারত্রয়ী মারুফ-ইমন-বর্ষণ মিলে এই তিন উইকেট ভাগাভাগি করে নেন। প্রথম পাওয়ার প্লের ১০ ওভারে ৩ উইকেটে ৩৫ রান তোলে নেপাল।

তবে চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক দেব খানাল ও বিশাল বিক্রম মিলে প্রতিরোধ গড়ে তোলেন। ২৮টম ওভারের চতুর্থ বলে দেব জিশানের শিকারে পরিণত হন। ফলে ৬২ রানের জুটি ভাঙে। ৬০ বলে ৩ চারে ৩৫ রান করেন নেপালের অধিনায়ক।

এরপর নেপাল কিছুটা গুছিয়ে নেওয়ার আগেই হন্তারকের ভূমিকায় অবতীর্ণ হন শেখ পারভেজ জীবন। একে একে ফেরান গুলশান ঝাঁ, দীপক বহরা ও দীপেশ কান্দেলকে। ১২ রানের মধ্যে এই তিন ব্যাটারকে ফেরান জীবন।

দারুণ বল করতে থাকা বর্ষণ বল হাতে ফিরে বোল্ড করেন নেপালের পক্ষে এদিন সর্বোচ্চ রান করা বিশাল বিক্রমকে। ১০০ বলে ৬ চারে ৪৮ রান করেন তিনি। নেপালের সংগ্রহ তখন ৪৩ ওভারে ৮ উইকেটে ১৩৮ রান। এরপর আকাশ চান্দও রানের খাতা খোলার আগেই বর্ষণের শিকারে পরিণত হন।

শেষ উইকেট জুটিতে সুভাষ ভাণ্ডারী ও দুর্গেশ গুপ্ত মিলে ২৭ রান যোগ করেন।১৪ বলে ৯ রান করে শেষ ব্যাটার হিসেবে বর্ষণের শিকারে পরিণত হন দুর্গেশ। সুভাষ ৩৪ বলে ১৮ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে রোহানাত দৌলা বর্ষন ৮.৫ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন। শেখ পারভেজ জীবন ১০ ওভারে ৩৪ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। এছাড়া মারুফ মৃধা, ইকবাল ইমন ও জিশান ইসলাম একটি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

বিশ্বকাপে সহ-অধিনায়ক হিসেবে যাচ্ছেন তাসকিন আহমেদ 

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা: থাকছেন তাসকিন বাদ সাইফউদ্দিন 

কোচ নাজমুল আবেদীন ফাহিমকে নিয়ে সাকিবের একাকী অনুশীলন

বিশ্বকাপের দল ঘোষণা আজ, থাকছেন তাসকিন?

আইকন হিসেবে মোস্তাফিজকে দলে ভেড়ালো ডাম্বুলা থান্ডার্স

তারকা ক্রিকেটারদের ছাড়াই নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

৪০০ কোটি আয়, তবুও টিম মালিক কেন খেলোয়াড়ের প্রতি ক্ষুব্ধ, প্রশ্ন শেবাগের

উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবাকে টপকে বিশ্বরেকর্ড বাবর আজমের

বিশ্বকাপের দল ঘোষণা কবে জানাল বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :