ইমরান খানের বাড়ির সাব-জেলেই আটক থাকবেন বুশরা বিবি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৫

তোশাখানা দুর্নীতির মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। এরপরই স্ত্রী বুশরা বিবিকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে ইসলামাবাদে অবস্থিত ইমরানের বাসভবনকে সাব-জেল হিসেবে ঘোষণা করে কর্তৃপক্ষ। এখন থেকে ১৪ বছরের সাজাপ্রাপ্ত বুশরা বিবিকে ওই সাব-জেলেই রাখা হবে।

পাকিস্তানি সংবাদমাধ্যম এআরওয়াই নিউজের বরাত দিয়ে বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, তোশাখানা মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত বুশরা বিবিকে সাব-জেল হিসাবে মনোনীত তার স্বামী ইমরান খানের ইসলামাবাদের বাসভবন বানি গালায় স্থানান্তরিত করা হয়েছে।

এরআগে পাকিস্তানের সাবেক এই ফার্স্ট লেডি বুধবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে জবাবদিহি আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করেন। পরে সেখানে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) দল তাকে হেফাজতে নেয়। এরপর ইসলামাবাদের প্রধান কমিশনার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ইমরানের বাসভবন বানি গালাকে বুশরা বিবির সাব-জেল হিসেবে ঘোষণা করে একটি প্রজ্ঞাপন জারি করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ইসলামাবাদ ক্যাপিটাল টেরিটোরির প্রধান কমিশনার দোষী সাব্যস্ত হওয়া বুশরা বিবির বাসভবনকে (আবাসিক কম্পাউন্ড, খান হাউস বানিগালা, মোহরা নূর, ইসলামাবাদ) পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাব-জেল হিসাবে ঘোষণা করছেন।’

বেশ কয়েকটি সূত্রের বরাত দিয়ে এআরওয়াই নিউজ জানিয়েছে, বানি গালার ভেতরে কারাগারের কর্মীরা অবস্থান করবেন এবং ইসলামাবাদ পুলিশের সদস্যরা ইমরান খানের এই বাসভবনের বাইরে মোতায়েন থাকবেন। সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, তোশাখানা দুর্নীতির এক মামলার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। রায়ে ইমরান ও বুশরাকে ১০ বছরের জন্য সরকারি পদে নিষিদ্ধ করা হয়েছে। এ ছাড়া দুজনের প্রত্যেককে ৭৮৭ মিলিয়ন পাকিস্তানি রুপি জরিমানা করা হয়েছে।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

জেলেনস্কিকে এক হাত নিলেন ট্রাম্প, বললেন ইতিহাসের শ্রেষ্ঠ সেলসম্যান

দক্ষিণ গাজায় ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের

ইসরায়েলি বর্বরতার মধ্যে যেমন কাটছে গাজাবাসীর ঈদ

সৌদি আরব-মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে উদযাপিত হচ্ছে ঈদুল আজহা

অরুন্ধতী রায়ের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে বিচার অনুমোদন

দক্ষিণ গাজায় হামাসের ক্ষেপণাস্ত্রের আঘাতে ৮ ইসরায়েলি সেনা নিহত

উত্তরাখণ্ডে টেম্পু খাদে পড়ে ১২ জনের মৃত্যু

লাব্বাইক ধ্বনিতে মুখরিত আরাফার ময়দান

সুইজারল্যান্ডে শুরু হচ্ছে ইউক্রেন শান্তি সম্মেলন, যোগ দিচ্ছে না চীন-রাশিয়া

গাজায় ত্রাণ প্রবেশে বাধা: ইসরায়েলি গ্রুপের ওপর মার্কিন নিষেধাজ্ঞা  

এই বিভাগের সব খবর

শিরোনাম :