ফের সংরক্ষিত আসনের মনোনয়ন ফরম নিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১২

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হওয়ার লক্ষে ফের বগুড়া থেকে মনোনয়ন ফরম কিনেছেন জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। মঙ্গলবার দুপুরে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয়তলায় গিয়ে তিনি রাজশাহী বিভাগে থেকে ফরম সংগ্রহ করেন।

এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অপু বিশ্বাস বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যদি আমাকে সংরক্ষিত আসনে সুযোগ দেন, আমার বিশ্বাস আমি স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে ভূমিকা রাখতে পারবো। বিশেষ করে গ্রামের অনগ্রসর মেয়েদের নিয়ে কাজ করার ইচ্ছা আমার। আমি মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী।

এর আগে, সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রির এই কার্যক্রম শুরু হয়। প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথে গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন প্রত্যাশীরা।

এক্ষেত্রে ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ ও তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে। অন্যদিকে, কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, গত শনিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর আফতাবনগরে নিজের রেস্তোরাঁয় আয়োজিত ‘ট্র্যাপ’ নামে একটি সিনেমার সংবাদ সম্মেলনে অপু বিশ্বাস জানান, তিনি এবার সংরক্ষিত নারী আসন থেকে সংসদ সদস্য হতে চান। এও জানান, নারী উন্নয়নে কাজ করার ইচ্ছা তার।

অপু বিশ্বাস বলেন, ‘শিগগিরই সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করব। একজন জনপ্রতিনিধি নয়, প্রত্যেকটা মা-বোনদের কাছের এবং পাশের মানুষ হয়ে উঠতে চাই। আমি নারীদের নিয়ে কাজ করতে চাই। এটিই আমার মূল লক্ষ্য। এটিই আমার স্লোগান।’

অভিনেত্রী আরও বলেন, ‘আমি যদি এখন কাউকে সহায়তা করতে যাই তাহলে তারা সবাই প্রযোজক-অভিনেত্রী হিসেবে বিবেচনায় রাখবেন। কিন্তু সেই পরিচয় ছাপিয়ে আমি একজন জনপ্রতিনিধি হয়ে তাদের বিশ্বাস ও আস্থার মানুষ হতে চাই। তাদের জন্য কাজ করতে সংসদে যেতে চাই।’

এ সময় অপু বিশ্বাস দাবি করেন, রাজনীতিতে তিনি নতুন নন। জানান, গত পাঁচ বছরের বেশি সময় ধরে তিনি রাজনীতির মাঠে কাজ করছেন। আওয়ামী লীগের বিভিন্ন নির্বাচনে প্রচার-প্রচারণায় অংশ নিয়েছেন।

এর আগে ২০১৯ সালে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হওয়ার লক্ষ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন অপু বিশ্বাস। কিন্তু সেবার তার ভাগ্য সহায় হয়নি। মনোনয়ন ফরম কিনলেন আরও একবার।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/জেএ/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :