‘রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি হয়ে গেছে এমবাপ্পের’

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৮

কয়েক বছর ধরেই চলছে এমবাপ্পের পিএসজি টু রিয়াল মাদ্রিদ নাটক। একবার বলা হয় রিয়াল মাদ্রিদে যাবেন, পরেরবার জানা যায় পিএসজিতেই থাকবেন- গত কয়েক বছর ধরে এসব কথা লেগেই আছে কিলিয়ান এমবাপ্পেকে ঘিরে। এখনও তা চলমান। দলবদলের গুঞ্জন যেন শেষই হচ্ছে না ফরাসি স্ট্রাইকারকে নিয়ে। যা নতুন মাত্রা পেল পিএসজির সাবেক ফুটবলার লরে বুলেউর এক মন্তব্যে।

সাবেক ফুটবলারের পাশাপাশি বুলেউরের আরও একটা পরিচয় আছে। ৩৭ বছর বয়সী এই নারী পিএসজির অ্যাম্বাসেডরও। তিনি বলেছেন, ‘এর আগে আমি এত তথ্য পেতাম না। কিন্তু এখন আমাকে বলতেই হয়, কাগজে-কলমে না হলেও এমবাপ্পে ও রিয়াল মাদ্রিদের চুক্তি হয়ে গেছে। যদিও আমি নিজেকে নিজে বলি, ও একদিন চুক্তি নবায়ন করবে।’

বুলেউ আরও বলেছেন, ‘এমবাপ্পে পিএসজিকে ভালোবাসে, শ্রদ্ধাও করে। তাই সে বুদ্ধিমানের মতো সিদ্ধান্ত নিতে চায়, প্রবীণদের মতো।’

২০২২ সালে পিএসজির সঙ্গে বিশাল অংকে চুক্তি করার আগে এমবাপ্পের বাজারমূল্য ছিল প্রায় ১৬০ মিলিয়ন ইউরো। ২০২১ সালে তাকে কেনার জন্য নাকি প্রায় ২০০ মিলিয়ন ইউরোই অফার করেছিল রিয়াল মাদ্রিদ। শুরু থেকে এমবাপ্পেকে ধরে রাখার ব্যাপারে নাছোড়বান্দা ছিলেন পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি। যে কারণে তুমুল আলোচনা হলেও শেষ পর্যন্ত আর দলবদল ঘটেনি।

বিশাল অংকের টাকার বিনিময়ে ২০২২ সালের মে মাসে পিএসজির সঙ্গে নতুন চুক্তি করেন এমবাপ্পে। চুক্তি অনুযায়ী ফরাসি ক্লাবটিতে ২০২৫ সাল নাগাদ থাকার কথা তার। কিন্তু পরের ঘটনাপ্রবাহে এমবাপ্পে-পিএসজির সম্পর্ক ভালো যায়নি। যে কারণে এ বছরের শুরুর দিকে আবারও তাকে নিয়ে দলবদলের গুঞ্জন ছড়ায়।

ঘটনার ধারাবাহিকতায় গত শীতকালীন দলবদলে এমবাপ্পেকে নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়। যার প্রেক্ষিতে ফরাসি তারকাকেও এ বিষয়ে প্রশ্ন করা হয়। তবে সে সময় তিনি এ বিষয়ে কোনো কিছু বলতে অপারগতা প্রকাশ করেন। জানান, দলবদলের বিষয়ে কোনো কিছু না বলার ব্যাপারে তার সঙ্গে পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির একটা চুক্তি আছে।

(ঢাকাটাইমস/০৮ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :