বিএনপির রাজনীতি নিষিদ্ধের বিষয়ে এখনই ভাবছে না সরকার: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৭ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৮

সরকার এখনো বিএনপির রাজনীতি নিষিদ্ধ করার বিষয়ে কিছু ভাবেনি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, “বিএনপিকে সন্ত্রাসী রাজনৈতিক দল বলা হলেও এখনই তাদের রাজনীতি নিষিদ্ধ করার বিষয়ে ভাবছে না সরকার।”

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপির অগ্নিসন্ত্রাসের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “আন্দোলনের নামে বিএনপি যে আগুন সন্ত্রাস করেছে, সেই চিত্র এখনো আছে। এই কারণে তারা শাস্তির বাইরে থাকতে পারে না।”

“বিএনপি মহাসচিবের জামিন বা বিচারের সব সিদ্ধান্ত আদালতের বিষয়, তা সরকারের বিষয় নয়” উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “সরকারের ইচ্ছায় নয়, আদালতের সিদ্ধান্তে মির্জা ফখরুলের জামিন হবে। মির্জা ফখরুল মুক্তির পর আন্দোলন বেগবান হতে হতে খাদে পড়ে যাবে। বিএনপির আন্দোলনের প্রতিবাদে আওয়ামী লীগ সদা জাগ্রত প্রহরী।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “দলের সাংগঠনিক অচলাবস্থা কোনো অবস্থাতে চলতে দেওয়া হবে না। সাংগঠনিক তৎপরতা বাড়াতে আট বিভাগের সাংগঠনিক সম্পাদকরা কাজ শুরু করবে।”

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “জার্মানিতে মিউনিখ সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্টের বৈঠক হতে পারে। এছাড়া সাইডলাইনে অন্যদের সঙ্গে নানান বিষয় নিয়ে বৈঠক হতে পারে।”

এসময় “বাংলাদেশ কারও সঙ্গে যুদ্ধে জড়াবে না” বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম, জনস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজি, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/জেএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :