ঘুস না পেয়ে প্রধান দুই আসামিকে বাদ দিয়ে অভিযোগপত্র

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫২ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৪

গাজীপুরের কালিয়াকৈরে ঘুস না পেয়ে অভিযোগপত্র থেকে মূল দুই আসামির নাম বাদ দেওয়ার অভিযোগ উঠেছে এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে।

অভিযুক্ত পুলিশ কর্মকর্তার নাম সাজিদ আহমেদ। তিনি কালিয়াকৈর থানায় উপপুলিশ পরিদর্শক পদে কর্মরত আছেন।

অভিযোগে জানা যায়, গত ২৩ ডিসেম্বর দুপুর ১২টার দিকে কালিয়াকৈর পৌরসভার কালামপুর ৬ নম্বর ওয়ার্ডের খাজারডেগ এলাকায় পূর্ব শত্রুতার জেরে স্থানীয় কাউন্সিলরের পুত্র রাকিব তার দলবল নিয়ে ব্যবসায়ী শাহীন রেজার (৪৫) ওপর হামলা চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। পরে আশপাশের লোকজন ছুটে এসে তাকে হাসপাতালে পাঠান। এ ঘটনায় ভুক্তভোগী শাহীন রেজার স্ত্রী মুন্নি আক্তার বাদী হয়ে ২৪ ডিসেম্বর কালিয়াকৈর থানায় লিখিত অভিযোগ দেন। ওই অভিযোগের সরেজমিন তদন্তের পর গত ১৫ জানুয়ারি কালিয়াকৈর থানায় তিনজনের নাম উল্লেখসহ ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা নেন থানা পুলিশ। এর মধ্যে কালিয়াকৈর উপজেলা কালামপুর ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল কাশেমের পুত্র মো. রাকিব (২৩), একই এলাকার মো. রঞ্জু মিয়ার ছেলে তানজিম (২৬) ও সাত্তার মিয়ার ছেলে সজল (৩৪) মোট তিনজনের নাম উল্লেখ করা হয়।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সাজিদ আহমেদ ভিকটিমের কাছ থেকে আসামি ধরার জন্য খরচ বাবদ বিভিন্ন সময় মোট ১৫ হাজার টাকা উৎকোচ গ্রহণ করেন। পরে এ মামলায় জড়িত দ্বিতীয় আসামি তানজিমকে গ্রেপ্তার করা হলেও বাকি আসামিদের ধরতে গড়িমসি করেন অভিযুক্ত পুলিশ কর্মকর্তা। ভিকটিম ও মামলার বাদীর অভিযোগ, এজাহারভুক্ত আরও দুই আসামিকে গ্রেপ্তারের কথা বলে আরও ১০ হাজার টাকা উৎকোচ দাবি করেন এসআই সাজিদ। তার দাবিকৃত উৎকোচ দিতে না পারায় অভিযোগপত্র থেকে মামলার প্রথম আসামি রাকিব ও তৃতীয় আসামি সজলের নাম বাদ দেওয়া হয় বলে জানান ভিকটিম।

এ ব্যাপারে অভিযুক্ত উপপুলিশ পরিদর্শক (এসআই) সাজিদ আহমেদের সঙ্গে কথা হলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি সঠিক তদন্ত করে যা পেয়েছি তাই লিখেছি। আমি কোনো উৎকোচ গ্রহণ বা দাবি করিনি।

তবে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম নাসিম ঢাকা টাইমসকে বলেন, এ বিষয়টি আমার জানা নেই। তদন্ত করে প্রমাণ পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/প্রতিনিধি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :