নজরুল বিশ্ববিদ্যালয়ে ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট ভর্তি প্রোগ্রামের ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা শুরুর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন।

এ সময় ভিজিল্যান্স উপ-কমিটির সদস্য ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরসহ অন্যরা উপস্থিত ছিলেন। নীতিগত সিদ্ধান্তের অংশ হিসেবে পরিদর্শকরা কেউই পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা হলে প্রবেশ করেননি।

ভর্তি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা ইউনিটের ময়মনসিংহ অঞ্চলের ভর্তি পরীক্ষা অত্যন্ত আনন্দঘন পরিবেশে গ্রহণ করা হয়েছে। গতকালকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি ইউনিটের পরীক্ষা নিয়েছি। খুবই সুন্দর করে এ পরীক্ষাটি সম্পন্ন হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন তথা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল তাকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি। আমাদের বিশ্ববিদ্যালয়ের যে অবকাঠামো, লোকবল, অভ্যন্তরীণ শৃঙ্খলা সব মিলিয়ে আমরা খুবই আন্তর্জাতিক মানের পরীক্ষা অনুষ্ঠান করবার জন্য তৈরি আছি।

তিনি বলেন, মূলত নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষা, গবেষণা ও উন্নয়নের যেকোনো ধরনের কাজে সহযোগী হতে চায়। সেকারণে আমরা এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে মেলবন্ধন করেছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ও তাদের পরীক্ষা গ্রহণ করবার জন্য আমাদের উপর আস্থা রেখেছে। আমাদের বিশ্ববিদ্যালয়কে যদি জাতীয় ও আন্তর্জাতিকভাবে পৌঁছে দিতে চাই তাহলে এই ধারাবাহিকতা আমাদের অব্যাহত রাখতে হবে। আমরা সেদিক থেকে চেষ্টা করছি। যদি সবদিক থেকে সবকিছু ঠিক থাকে তাহলে অন্য যেকোনো জাতীয় পরীক্ষা, নির্বাচনি পরীক্ষাগুলো রয়েছে তারও আঞ্চলিক কেন্দ্র হিসেবে নজরুল বিশ্ববিদ্যালয়কে পরীক্ষাকেন্দ্র হিসেবে আস্থার জায়াগায় উপনীত করা সম্ভব হবে।

সফলভাবে পরীক্ষা আয়োজন করায় সংশ্লিস্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, ছাত্রছাত্রী, ছাত্রদের রাজনৈতিক সংগঠনসহ ক্রিয়াশীল সংগঠন, স্থানীয় প্রশাসন, জনগণ, সাংবাদিকবৃন্দ সবাই আমাদেরকে সর্বাত্মক সহযোগিতা করেছেন। ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সকলেই নিরলস পরিশ্রম করেছেন। এ জন্য আমি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

পরীক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ দেখে উপস্থিত অভিভাবকরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, ব্যবসায় শিক্ষা ইউনিটে ভর্তি পরীক্ষায় নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৬১ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৫৪ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুপস্থিত ছিলেন ১০৭ জন। উপস্থিতির হার প্রায় ৯০ শতাংশ।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নিহত শিক্ষার্থী আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা বেরোবি প্রশাসনের

কোটা আন্দোলনে হতাহত শিক্ষার্থীদের সহযোগিতার নির্দেশ জবি উপাচার্যের

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে চাকরি ছাড়লেন জাবি শিক্ষক জাহিদুল

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিদর্শন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

এইচএসসির আরও ৪ পরীক্ষা স্থগিত

এইচএসসির স্থগিত হওয়া পরীক্ষা ১১ আগস্টের পর

সুনসান নীরবতায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

শিক্ষার অনুকূল পরিবেশ সৃষ্টিতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ চবি শিক্ষকদের

ইসলামী বিশ্ববিদ্যালয়কে ছাত্রলীগ মুক্ত ঘোষণা শিক্ষার্থীদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :