প্যারিসের রিপাবলিকে সম্মিলিত আয়োজনে একুশ উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:১০ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৫৮

প্যারিসে টানা সপ্তমবারের মতো কমিউনিটির রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের মিলিত প্রয়াসে উদযাপিত হয়েছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

সম্মিলিত একুশ উদযাপন পরিষদের উদ্যোগে কর্মব্যস্ততার দিনেও সকল বয়সের বাধ ভাঙা উচ্ছ্বাস নিয়ে বৃষ্টি উপেক্ষা করে রিপাবলিকে একুশের সাজে জড়ো হন প্রবাসীরা।

দিবসটি পালন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি, ও বইমেলার আয়োজন করা হয়। প্যারিসের মানবাধিকার চত্বর খ্যাত রিপাবলিকে বাংলাদেশি প্রবাসীদের পাশাপাশি উপস্থিত হন ফরাসিরাও।

স্বরলিপি সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী ও টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি ইউরোপের সার্বিক সহযোগিতায় শহীদ মিনারে ফুল দিয়ে মহান একুশ উদযাপন কর্মসূচির শুভ সূচনা করেন সম্মিলিত একুশ উদযাপন কমিটির নেতারা।

এসময় কমিউনিটির সকল সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সম্মিলিত একুশ উদযাপন পরিষদের আহবায়ক সুনাম উদ্দিন খালিক, সদস্য সচিব মোতালেব খান, যুগ্ম সচিব অজয় দাস, স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর সভাপতি নজরুল ইসলাম চৌধুরী।

এ সময় অস্থায়ী শহীদ মিনারে ফুল দিতে আসেন ফ্রান্স আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, যুবলীগ, ছাত্রলীগ, স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠী, বরিশাল বিভাগীয় কমিউনিটি, বৃহত্তর কুমিল্লা জেলা সমিতি, হোমনা থানা সমিতি, কুলাউড়া ওয়েল ফেয়ার এসোসিয়েশন, মহামায়া পুজা পরিষদ, সুর্যালোক, ফ্রান্স বাংলা নিউজ, বুহত্তর দাউদকান্দি এসোসিয়েশনসহ কমিউনিটির বিভিন্ন সংগঠন।

গান পরিবেশন করেন পুষ্প দাস, সুমা দাস, নিশিতা বড়ুয়া, বরন বড়ুয়াসহ আরো অনেকে।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :