নির্বাচনে দেশের ৯৫ ভাগ লোক ভোট দেয়নি: জয়নুল আবেদীন

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৯ | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩৬

দ্বাদশ জাতীয় নির্বাচনে দেশের ৯৫ ভাগ লোক ভোট দেয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, ৭ জানুয়ারি যে নির্বাচন হয়েছে মানুষ তা প্রত্যাখ্যান করেছে। এই নির্বাচনে আওয়ামী লীগ জয় লাভ করেনি, জয়লাভ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল।

সোমবার গাজীপুরের কাপাসিয়া পুলিশ হেফাজতে মৃত সফি মাস্টারের স্মরণ সভায় জয়নুল আবেদীন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিগত দিনে আওয়ামী লীগ যা সুনাম অর্জন করেছে গত নির্বাচনে তা ধূলিসাৎ করে দিয়েছে। বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষাকে ধ্বংস করে দিয়েছে। যে নির্বাচনে মানুষের অংশগ্রহণ থাকে না সে নির্বাচনকে নির্বাচন বলা যায় না।

গেল নির্বাচনে আওয়ামী লীগ নিজেরাই নিজেদের কবর রচনা করেছে মন্তব্য করে জয়নুল আবেদীন বলেন, এই সরকার কোনো আন্দোলনে পতন হবে না, এই সরকার নিজেরা তাদের পতন ঘটাবে। তা বেশিদিন বাকি নেই।

কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের রাওনাট পূর্ব পাড়া ডোয়াইপাকুরি ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও প্রাক্তন শিক্ষক সফি উদ্দিন (৭২) পুলিশ হেফাজতে গেল ২৫ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এর আগে গেল ২৬ অক্টোবর রাতে কাপাসিয়া থানা পুলিশ তাকে ডোয়াইপাকুরীর নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। পরে তাকে ২০২২ সালের ১৬ নভেম্বর একটি পুরোনো বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখিয়ে গাজীপুর আদালতে পাঠায়। থানা পুলিশ ওই সময় তার ১০ দিনের রিমান্ড চায়। অসুস্থ ও বয়োবৃদ্ধ সফি উদ্দিনকে আদালত জামিন এবং রিমান্ড না দিয়ে কারাগারে পাঠান। তিনি দীর্ঘদিন শ্বাসকষ্ট ও হৃদরোগজনিত কারণে কারাগারের হেফাজতে গাজীপুর সদর ও ঢাকা মেডিকেলে কয়েক দফা চিকিৎসাধীন ছিলেন। সর্বশেষ কেরানীগঞ্জ কারাগার থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়লে সেখান থেকে সফি উদ্দিনকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আজিজুর রহমান পেরার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ। আরও উপস্থিত ছিলেন সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, সহ-সাংগঠনিক সম্পাদক কাজী সায়েদুল আলম বাবুল, নির্বাহী সদস্য ওমর ফারুক সাফিন, জেলার সিনিয়র সহ-সভাপতি ডা. সফিকুল ইসলাম, জেলা যুগ্ম সাধারণ আবু বকর সিদ্দিক, জেলা যুবদলের সদস্য সচিব অ্যাড. রফিকুল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি ইমরান হোসেন শিশির, সম্পাদক জাফর ইকবাল জনি, জেলা যুবদলের সাবেক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা কৃষক দলের সদস্য সচিব ফকির ইস্কান্দার আলম জানু, জেলা মহিলা দলের সভাপতি জান্নাতুল ফেরদৌসী।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :