ইভিএম খুব ভালো পদ্ধতি, ভারতেও দীর্ঘদিন চলছে: ইসি আনিছুর

​​​​​​​কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৭

ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) খুব ভালো একটি পদ্ধতি এবং ভারতেও এটি দীর্ঘদিন ধরে চলছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান। তিনি বলেন, কুমিল্লায় আগেও খুব ভালো নির্বাচন হয়েছে। আগামী ৯ মার্চের উপ-নির্বাচনও সুষ্ঠু সুন্দরভাবে অনুষ্ঠিত হবে। এখন পর্যন্ত এখানে খারাপ পরিবেশ সৃষ্টি হয়নি। আগামী নয় দিন এমন পরিবেশ থাকবে বলে আশা করছি।

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্বাচনি এজেন্টদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব বলেন তিনি।

আনিছুর রহমান বলেন, ‘ইভিএম খুব ভালো একটি পদ্ধতি। ভারতেও এটি দীর্ঘদিন ধরে চলছে। ভবিষ্যতে স্থানীয় সরকারের সব নির্বাচনে সর্বোচ্চ সংখ্যক ইভিএমের ব্যবহার নিশ্চিতের চেষ্টা করবো।

২০২২ সালে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে 'ফলাফল পরিবর্তন' প্রশ্নে ইসি বলেন, এগুলো অবান্তর ধারণা। এমন কিছুই হয়নি। এবার নির্বাচন কমিশনার অবিরাম ফলাফল দিয়ে যাবে। কোনো বিরতি নেই।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেনসহ নির্বাচনে অংশগ্রহণ করা চার মেয়রপ্রার্থী তাদের প্রধান এজেন্টরা।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :