সিরিজ বাঁচাতে বাংলাদেশের দরকার ১৬৬

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০২৪, ২০:২৯ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২৪, ১৯:৪৭

প্রথম ম্যাচে জয় পেয়ে ফুরফুরে মেজাজে থাকা শ্রীলঙ্কা নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে। ক্রিজে থিতু হতে যাওয়া প্রায় লঙ্কান ব্যাটারদেরই দ্রুত ফিরিয়ে সৌম্য-মেহেদীরা ব্রেকথ্রু দিয়েছেন। সঙ্গে ছিল শরিফুল ইসলামের সর্বনিম্ন ইকোনমির বোলিং। যদিও মাঝে বাংলাদেশ একটি রানআউটের ভাগ্য কাজে লাগিয়েছে। সবমিলিয়ে নির্ধারিত ওভারে লঙ্কানদের ১৬৫ রানের মধ্যে আটকে রেখেছে টাইগাররা।

বুধবার (৬ মার্চ) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। আগের ম্যাচের মতোই দ্বিতীয় টি-টোয়েন্টিতেও টস জিতে আগে ফিল্ডিং নেন স্বাগতিক অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাটিংয়ে নেমে শুরুতে হোঁচট খেলেও সেই ধাক্কা সামলেছেন কামিন্দু-কুশল মেন্ডিসরা। তাদের হয়ে সর্বোচ্চ ৩৭ রান এসেছে কামিন্দুর ব্যাটে। এছাড়া কুশল ৩৬ ও অ্যাঞ্জেলো ম্যাথিউস ৩২ রান করেছেন। যার ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলতে সক্ষম শ্রীলঙ্কা। জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৬৬ রান।

লঙ্কানদের হয়ে আজও ওপেনিংয়ে নামেন আভিষ্কা ফার্নান্দো ও কুশল মেন্ডিস। আগের ম্যাচের মতো আজও তারা ব্যর্থ ছিলেন নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে। ইনিংসের দ্বিতীয় ওভারেই তাসকিন আহমেদের শিকার হয়ে সাজঘরে ফিরে যান ৭ বলে শূন্য রান করা আভিষ্কা ফার্নান্দো। তার বিদায়ে ১ রানেই প্রথম উইকেট হারায় লঙ্কানরা।

১ রানে প্রথম উইকেট হারানোর পর কামিন্দু মেন্ডিসের সঙ্গে জুটি গড়েন আগের ম্যাচে অর্ধশতক তুলে নেওয়া কুশল মেন্ডিস। এই দুই ব্যাটারই দেশেশুনেই খেলতে থাকেন। ক্রমেই ভয়ঙ্করে হয়ে ওঠছিলেন তারা। অবশেষে ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটিকে থামান সৌম্য সরকার।

আগের ম্যাচে অর্ধশতক তুলে নেওয়া কুশল মেন্ডিস আজ ২২ বলে ৩৬ রান করে সৌম্য সরকারের বলে উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ভাঙে ৬৬ রানের জুটি।

কুশল মেন্ডিসের বিদায়ের পর রান আউটের শিকার হয়ে সাজঘরের পথ ধরেন কামিন্দু মেন্ডিসও। আউট হওয়ার আগে করেন ২৭ বলে ৩৭ রান। তার বিদায়ে ৭৭ রানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা।

৭৭ রানে ৩ উইকেট হারানোর পর জুটি গড়েন সাদিরা সামারাবিক্রমা ও চারিথ আসালাঙ্কা। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি কাটারমাস্টার মুস্তাফিজুর রহমান। দলীয় ৯২ রানে মুস্তাফিজের শিকার হয়ে সাজঘরে ফিরে যান ১১ বলে ৭ রান করা সাদিরা সামারাবিক্রমা।যার ফলে ১৫ রানেই ভেঙে যায় এই জুটি।

সাদিরা সামারাবিক্রমার বিদায়ের পর অ্যাঞ্জেলো ম্যাথিউসকে নিয়ে জুটি গড়েন চারিথ আসালাঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সঙ্গে নিয়ে টাইগার বোলারদের ওপর চড়াও হতে থাকেন তিনি। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই তাকে প্যাভিলিয়নে পাঠান শেখ মেহেদী হাসান। শেখ মেহেদী হাসানের বলে বোল্ড হয়ে ১৪ বলে ২৮ রান করে সাজঘরে ফিরে যান তিনি। তার বিদায়ে ভাঙে ৯ বলে ২০ রানের জুটি।

১১২ রানে ৫ উইকেট হারানো লঙ্কান দলের হাল ধরেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দাসুন শানাকা। পঞ্চম উইকেটে এই জুটির ৫২ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলতে সক্ষম শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ২১ বলে ৩২ ও দাসুন শানাকা ১৮ বলে ২০ রানে অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/০৬মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :