সুনামগঞ্জে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১২ মার্চ ২০২৪, ১০:২৩

সুনামগঞ্জে চকলেটের লোভ দেখিয়ে ৬ বছর বয়সী এক শিশুকে ধর্ষণ মামলার প্রধান আসামি আলাউদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের হালুয়াঘাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আলাউদ্দিন জেলার সদর উপজেলার নবী নগর এলাকার বাসিন্দা।

প্রাথমিকভাবে তিনি দোষ স্বীকার করেছেন বলে জানিয়েছে সুনামগঞ্জ সদর থানা পুলিশ।

এরআগে শনিবার বিকালে নবী নগর এলাকার শিশুটিকে চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে ধর্ষণ করেন আলাউদ্দিন। এই দিন সন্ধ্যায় ধর্ষণের অভিযোগে থানায় মামলা করেন শিশুটির বাবা।

মামলা সূত্রে জানা যায়, অন্যের বাসায় কাজ করতে যান শিশুটির মা আর বাবা ভ্যান নিয়ে বাজারে গিয়ে ছিলেন। আর শিশুটি তার বাড়ির পাশে উঠানে একাই খেলা করছিল। এ সময় পাশের বাড়ির আলা উদ্দিন চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে তার হাতে ২০ টাকা গুঁজে দেন। এরপর শিশুটিকে ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করেন। ধর্ষণের শিকার হয়ে শিশুটি কাঁদতে কাঁদতে বাইরে এলে প্রতিবেশীরা তাকে দেখতে পান। পরে ঘটনা জানাজানি হলে দ্রুত এলাকা থেকে পালিয়ে যান আলা উদ্দিন। খবর পেয়ে শিশুটির বাবা বাড়ি এসে বিকালেই অসুস্থ শিশুটিকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করান।

খবর পেয়ে সন্ধ্যায় ভুক্তভোগীর বাড়ি পরিদর্শনে যান সুনামগঞ্জ সদর থানা পুলিশ। এরপর ভুক্তভোগীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা করেন। মামলায় মাইজবাড়ি পূর্ব পাড়ার (বর্তমান নবীনগর) আলাউদ্দিন (২০), তেঘরিয়া মাঝের হাটির বিল্লাল হোসেন (২৪) এবং পার্বতীপুরের জাহিদ (২৪) আসামি করা হয়।

ঘটনার বিষয়ে আপস করতে ভুক্তভোগী শিশুটির পরিবারকে বিবাদীর পরিবারের সদস্যরা চাপ দেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়। তবে শিশুটির বাবা তাতে রাজি না হলে তাকে ভয়ভীতিও দেখানো হয়।

এই ঘটনার আলাউদ্দিনকে পালিয়ে যেতে সহযোগিতা করার অভিযোগে আলাউদ্দিনের বাবা, মা, মামাতো ভাই ও ভগ্নিপতিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। পরে শর্তসাপেক্ষে তার মা-বাবাকে ছেড়ে দেয়া হয়।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী জানান, সোমবার সন্ধ্যার দিকে আসামি আলা উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিকভাবে তিনি পুলিশের কাছে দোষ স্বীকার করেছেন। মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হবে। শিশুটি বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ওসিসিতে চিকিৎসাধীন আছে।

(ঢাকা টাইমস/১২মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :