চীনে রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে হতাহত ২৮

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০২৪, ১৪:২৮ | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৪, ১৩:৪৩

চীনের উত্তরাঞ্চলীয় হেবেই প্রদেশের একটি রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের জেরে ভবনটির সম্মুখভাগ পুরোপুরি বিধ্বস্ত হয়ে আশপাশে ধ্বংসাবশেষ ছড়িয়ে পড়ে এবং সেখানে পার্ক করা বেশ কয়েকটি গাড়ির ব্যাপক ক্ষতি হয়। এ ঘটনায় এখন পর্যন্ত দুই জন নিহত এবং ২৬ জন আহত হয়েছে বলে কর্তৃপক্ষ জানায়। খবর রয়টার্সের।

চীনের রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার সকাল ৮টার দিকে রাজধানী বেইজিংয়ের কেন্দ্র থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে সানহে কাউন্টির ইয়ানজিয়াও শহরের একটি ফ্রাইড চিকেন রেস্তোরাঁয় এ বিস্ফোরণটি ঘটে।

শহরের জরুরি কর্মকর্তারা একটি বিবৃতিতে বলেছেন, ৩৬টি গাড়ি এবং ১৫৬ জন দমকলকর্মী উদ্ধার কাজ চালাচ্ছে। এছাড়াও স্বাস্থ্য এবং অন্য কর্মকর্তারা ঘটনাস্থলে কাজ করছে। গ্যাস লিকেজ থেকেই এই বিস্ফোরণটি ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, বিস্ফোরণের জেরে বিস্তীর্ণ এলাকা ছাই আর ধুলোতে ঢেকে গেছে। বহু গাড়ি রাস্তায় ক্ষতিগ্রস্ত অবস্থায় পড়ে আছে। একাধিক ভবন প্রায় ভেঙে পড়েছে। দাউ দাউ করে আগুন জ্বলছে।

বিস্ফোরণস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে বসবাসকারী মধ্যবয়সি নারী ঝাও লি বলেন, ‘আমি বাড়িতে ছিলাম যখন আমি একটি বিকট বিস্ফোরণের শব্দ শুনেছিলাম, আমি প্রাথমিকভাবে ভেবেছিলাম এটি বন্দুকের গুলি হতে পারে।’

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে চীনের পূর্বাঞ্চলীয় শহর নানজিংয়ের একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ১৫ জন নিহত ও ৪৪ জন আহত হয়। এছাড়াও জানুয়ারিতে চীনের দক্ষিণ-পূর্বাঞ্চলের জিয়াংশি প্রদেশে জিনয়ু শহরে এক দোকানের অগ্নিকাণ্ডে ৩৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরও ৯ জন।

(ঢকাটাইমস/১৩মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :