গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৩৫

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০২৪, ২৩:২৩ | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৪, ১৯:৫৫

গাজীপুরের কালিয়াকৈরে একটি আবাসিক কলোনিতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ অন্তত ৩৫ জন দগ্ধ হয়েছেন। গুরুতর দগ্ধ এসব রোগীদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বুধবার সন্ধ্যা ৬টার দিকে জেলার কালিয়াকৈর উপজেলার মৌচাক, তেলিরচালা এলাকায় টপেস্টার গার্মেন্টসের পাশে শফিক মিয়ার মালিকানাধীন আবাসিক কলোনিতে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, বুধবার সন্ধ্যার ইফতারের পরপরই ওই কলোনির একটি কক্ষে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এ ঘটনায় অন্তত ৩৫ জন দগ্ধ হয়েছেন। তাদের অবস্থা গুরুতর থাকায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া ঢাকা টাইমসকে জানান, গাজীপুর থেকে আসা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৩৫ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে পাঠানো হয়েছে।

দগ্ধ প্রায় সবার অবস্থাই আশঙ্কাজনক এবং তাদের জরুরি ভিত্তিতে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা।

দগ্ধদের মধ্যে ৩৪ জনের নাম জানা গেছে। তারা বলেন, নাদিম (২২), নিরব (১০), সুপ্রিয়া (৯), মিরাজ (১৩), তারেক রহমান (১৭), মন্নাত (১৭), সুলায়মান (৯), নায়েম (৮), শিল্পি (৩০), ইয়াসিন আরাফাত (২১), লালন (২৩), সুমন (২৬), মাহিদুল (২৭), রাব্বি (১৩), উর্মিতা (২২), সাদিয়া (১৮), জহিরুল (৩২), আরিফ (৪০) (আইসিইউ), রত্না (৪০), তাবেয়া (০৩), মনসুর আলি (৩০), নূরনবী (৩), রাহিমা (৩), কবির (৩০), কদ্দুস (৪৫), তোহিদা (৭), সুলায়মান (৪০), মশিউর (২২) ও লাদেন (২২), রাব্বি (১৩), মহিদুল (২৫), মোতালেব (৪৮) ও সোলাইমান মোল্লা (৪৫)।

গাজীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকায় পাঠানো হয়েছে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ইউপি নির্বাচনে সহিংসতায় নিহত ১, আহত ৬

নগরকান্দায় হিট স্ট্রোকে প্রাণ গেল হোটেল ব্যবসায়ীর

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :