বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

বরগুনা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৪, ১৯:৫৬

বরগুনা প্রেসক্লাবের লোগো ব্যবহার করে একটি ভুয়া কমিটি গঠন করার অভিযোগ উঠেছে বরগুনা প্রেসক্লাবে হামলা-মামলার ১২ জন আসামির বিরুদ্ধে। পরে এ সংক্রান্ত একটি নিউজ কয়েকটি অনলাইন পোর্টালসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করলে এ নিয়ে নিন্দার ঝড় ওঠে।

গত ১৯ ফেব্রুয়ারি কতিপয় সাংবাদিক নামধারী চাঁদাবাজ বরগুনা প্রেসক্লাবে অনুপ্রবেশ করে প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সোহেল হাফিজ ও সহযোগী সদস্য কাসেম হাওলাদারের ওপর হামলা চালিয়ে তাদেরকে অপহরণ করার লক্ষে টেনে-হিঁচড়ে সিঁড়ি দিয়ে নামানোর চেষ্টা করলে পুলিশের হস্তক্ষেপে ব্যর্থ হয়। পরবর্তীতে হামলাকারীদের বিরুদ্ধে বরগুনা প্রেসক্লাব দ্রুত বিচার আইনে মামলা করে। রবিবার (১৭ মার্চ) মামলার আসামিদের মধ্যে ১২ জনকে নিয়ে ও বরগুনা প্রেসক্লাবের বর্তমান কমিটির কয়েকজন সদস্যের সঙ্গে কোনো যোগাযোগ না করে কমিটির সদস্য হিসেবে তাদের নাম অন্তর্ভুক্ত করে। অ্যাডভোকেট এম মজিবুল হক কিসলুকে সভাপতি ও বরগুনা প্রসক্লাব থেকে বহিষ্কৃত এম হারুন-অর- রশিদ রিঙ্কুকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি গঠন করে।

উল্লেখ্য, ভুয়া কমিটির সভাপতি অ্যাডভোকেট এম মজিবুল হক কিসলু জাল সার্টিফিকেট ব্যবহার করে আইন ব্যবসা পরিচালনার অভিযোগে ২০০০ সালে তার বার কাউন্সিলের অ্যাডভোকেটশিপ সনদ বাতিল হয়। পরবর্তীতে তিনি সেই আদেশের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে আপিল করে আদেশ স্টে করান। ২ মার্চ বরগুনা প্রেসক্লাব কর্তৃক মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিতে আহুত মানববন্ধনে জ্বালাময়ী বক্তব্যও প্রদান করেন। ঠিক তারপরের দিনই প্রেসক্লাবে হামলাকারীদের একটি মানববন্ধনেও তিনি বক্তব্য দেন। তার এই রহস্যময় চরিত্র বরগুনার মানুষের হাসির খোরাক যোগাচ্ছে।

ভুয়া কমিটি সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মোস্তফা কাদের বলেন, বরগুনা প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক ২৫ ডিসেম্বর ২০২৩ সালে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠিত হয়। এ কমিটির মেয়াদ আগামী ৭ জানুয়ারি ২০২৫ পর্যন্ত বলবৎ থাকবে।

তিনি আরও বলেন, বরগুনা প্রেসক্লাবের অধিকাংশ সদস্য যখন শিক্ষা সফরে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় অবস্থান করছিলেন, ঠিক এমন একটি সময় কতিপয় সাংবাদিক নামধারী দুর্বৃত্ত প্রেসক্লাবে হামলা করে। আর এই ভুয়া কমিটিতে প্রেসক্লাব কর্তৃক মামলার ১২ জন আসামিকে সদস্য করা হয়েছে। আমরা তাদের এ ধরনের কর্মকাণ্ডের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো।

(ঢাকা টাইমস/১৮মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :