সাংবাদিক জগতে যুগ যুগ বেঁচে থাকবেন ইহসানুল করিম: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০২৪, ১৯:৪৫ | প্রকাশিত : ২৪ মার্চ ২০২৪, ১৯:৪৪

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘সাংবাদিক জগতে ইহসানুল করিম তাঁর সততা ও আদর্শের কারণে যুগ যুগ বেঁচে থাকবেন।’ রবিবার দুপুরে কুষ্টিয়া শহরের দিশা টাওয়ারে প্রধানমন্ত্রীর প্রেস সচিব বীর মুক্তিযোদ্ধা ইহসানুল করিম হেলালের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) সহ আন্তর্জাতিক সংবাদ সংস্থা বিবিসি, পিটিআই এবং ভারতের দ্য স্টেটমেন্ট ও ইন্ডিয়া টুডেসহ বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতার মাধ্যমে মরহুম ইহসানুল করিম সাংবাদিকতা বিকাশে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। সাংবাদিকদের তাকে অনুসরণ করা উচিত।’

কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি) ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া এ স্মরণসভার আয়োজন করেন।

এতে কুষ্টিয়া প্রেসক্লাবের (কেপিসি) সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- কুষ্টিয়ার জেলা প্রশাসক এহেতেশাম রেজা, ইহসানুল করিমের সহধর্মিণী মমতাজ শিরিন করিম, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, কোষাধ্যক্ষ অজয় সুরেকা, অতিরিক্ত পুলিশ সুপার তারিক জুবায়ের, বিএফইউজের সহ সভাপতি আফরোজা আক্তার ডিউসহ প্রমুখ।

প্রসঙ্গত, ইহসানুল করিম কুষ্টিয়া জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম ডিগ্রি লাভ করেন। ইহসানুল করিমকে ২০১৫ সালের ১৫ জুন প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। তার নিয়োগের মেয়াদ ২০১৬ সালের ১৬ জুন তিন বছরের জন্য বাড়ানো হয়।

২০১৯ সালের ১৮ জুন আরও তিনবছর তার নিয়োগের মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ ২০২২ সালের জুনে আরও একদফায় তার নিয়োগের মেয়াদ দুবছরের জন্য বাড়ানো হয়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ পাওয়ার আগে, তিনি রাষ্ট্রপতির প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ২০০৯-২০১৩ সালে জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদকের দায়িত্ব পালন করেন। বাসসে তিনি ১৯৭২ সালে স্টাফ রিপোর্টার হিসেবে তার কর্মজীবন শুরু করেন।

ইহসানুল করিম তার দীর্ঘ সাংবাদিকতা জীবনে বিবিসি (ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন) ও পিটিআই (প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া) সহ কয়েকটি বিদেশি সংবাদমাধ্যমে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কাজ করেন।

(ঢাকা টাইমস/২৪মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে গণঅধিকার পরিষদের উদ্বেগ

খালেদা জিয়ার সুস্থতা কামনায় সারাদেশে দোয়ার কর্মসূচি বিএনপির

প্লাটিনাম জুবিলী উদযাপনে আওয়ামী লীগ

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ক্রিটিক্যাল, দেখে এসে ফখরুল

৭৫ বছরে আ. লীগের বড় চ্যালেঞ্জ সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করা: কাদের

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় নয়াপল্টন মসজিদে মিলাদ ও দোয়া

সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া: ডা. জাহিদ

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, মধ্যরাতে হাসপাতালে ভর্তি

অত্যাচারী শাসক হিসেবে আওয়ামী লীগের নাম ইতিহাসে লিপিবদ্ধ থাকবে: টিপু

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে দাওয়াত

এই বিভাগের সব খবর

শিরোনাম :