বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে: টুকু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০২৪, ১৪:৪০ | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৪, ১৪:৩৬

বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে জানিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, সার্বভৌমত্ব অনেক দুর্বল অবস্থার মধ্যে আছে, দুর্বল হয়ে গেছে। আজকে দেশের মানুষ কথা বলতে পারে না, দেশের মানুষ তার যে ন্যায্য অধিকার সেই অধিকারের কথা বলতে পারে না।

সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সমাবেশে তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, বহুদলীয় গণতন্ত্রের যে যাত্রা শুরু হয়েছিল রাষ্ট্রপতি শহীদ জিয়ার হাত দিয়ে তা বারবার বিপন্ন করতে চেষ্টা করেছে চক্রান্তকারীরা। কিন্তু আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়া বিপন্ন গণতন্ত্রকে বারবার জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার করেছেন, সেটিও আজকে ধ্বংস করে গণতন্ত্রের নামে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ চালু করা হয়েছে।

যুবদল সভাপতি বলেন, গণতন্ত্রের আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে চক্রান্তমূলকভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাসিত করা হয়েছে। বাংলাদেশকে তাঁবেদার রাষ্ট্রে পরিণত করার এক গভীর চক্রান্ত চলছে।

বাংলাদেশের মানুষ চায় আর যেন কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচন না হয়। এসময় বিএনপি চেয়ারপারসনসহ সব কারাবন্দির মুক্তি দাবি করেন তিনি।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রমের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়াও উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাৎ, সাধারণ সম্পাদক সাদেক খান, যুবদল সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, জাকির সিদ্দিকি, মাহবুবুল হাসান পিংকু।

আরও উপস্থিত ছিলেন অ্যাড. আজিজুর রহমান আকন্দ, মিয়া মোহাম্মদ রাসেল, শাহ নাসিরুদ্দিন রুমন, করিম সরকার, গিয়াস উদ্দীন মামুন, মেহবুব মাসুম শান্ত, মাহবুবুল আলম আক্তার, পার্থদেব মণ্ডল, শাখাওয়াত হোসেন চয়ন প্রমুখ।

ঢাকাটাইমস/২৫মার্চ/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: প্রিন্স

কাল্পনিক কাহিনি বানিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন: দুদিনে আ.লীগের ১৭টি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পদ প্রাপ্তি নিয়ে নানা গুঞ্জন, প্রশ্ন

গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে জাপার পানি ও স্যালাইন বিতরণ

প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর

নেত্রীর জন্য জান নয়, সিদ্ধান্ত মানুন: দীপু মনি

দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় বিএনপি, আ. লীগ করে চুরি: ইশরাক

লুটপাট লুকিয়ে রাখতে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :