ইন্টারকন্টিনেন্টাল-সোনারগাঁওয়ে বাহারি ইফতার: জিলাপি ২৯৫০ টাকা কেজি, হালিম ৪৪৫০

মেহেদী হাসান, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ মার্চ ২০২৪, ১৬:১৪ | প্রকাশিত : ২৬ মার্চ ২০২৪, ১০:১৯

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল সেজেছে রমজানের বর্ণিল সাজে। জমকালো ইফতারের আয়োজন চলছে প্রতিদিন। ঐতিহ্য ও সংস্কৃতি বজায় রেখে এবারও ঢাকার আইকনিক পাঁচ তারকা এই হোটেলে রয়েছে জমকালো আয়োজনের সমারোহ।

সোনারগাঁও হোটেলে পবিত্র রমজান মাসজুড়ে পাওয়া যাচ্ছে সবার পছন্দের হালিম ও জিলাপি। আধা কেজি এবং এক কেজি ওজনে পাওয়া যাচ্ছে জিলাপি, যার নির্ধারিত মূল্য যথাক্রমে ১৭৫০ টাকা এবং ২৯৫০ টাকা। একইভাবে হালিম পাওয়া যাচ্ছে ২৮৫০ এবং ৪৪৫০ টাকায়।

ইফতারির দায়িত্বে থাকা ড্যানিশ হাসান ঢাকা টাইমসকে বলেন, “২০০ থেকে ২৫০ কেজি জিলাপি বিক্রি হয় প্রতিদিন। আমাদের সুস্বাদু এই জিলাপি খেতে সুদূর পাকিস্তান থেকেও এক ব্যক্তি আসেন সপরিবারে।”

তিনি বলেন, “বড় হাড়িতে করে প্রতিদিন ৮০ থেকে ৯০ কেজি শাহী হালিম বিক্রি হয়, যার বেশির ভাগই অর্ডার করা হয়। এছাড়া ছোট হাড়িতেও বিক্রি হয় প্রতিদিন ১০০ কেজির বেশি শাহী হালিম।”

লালবাগ থেকে আসা ক্রেতা রিয়াজ উদ্দিন ঢাকা টাইমসকে বলেন, “শুধু জিলাপি যে জনপ্রিয় তা কিন্তু নয়। এখানে আমরা বন্ধুরা মিলে হালিম কিনতে আসি বাসার জন্য। এখানকার হালিমের স্বাদ অন্য কোথাও পাওয়া যায় না। একবার খেলে বার বার খেতে ইচ্ছে করে।”

ইসলামী ব্যাংকের সিলেক্টেড কার্ডের মাধ্যমে লবি লাউঞ্জ রেস্টুরেন্টে টেকঅ্যাওয়ে বক্সে পাওয়া যাচ্ছে ২০ শতাংশ ছাড়।

হোটেলের ক্যাফে বাজার এবং ওয়েসিসে রয়েছে ইফতারের আয়োজন। এখানে নির্দিষ্ট ব্যাংক কার্ডের বিপরীতে একটি বুফে ইফতার কিনলেই যথাক্রমে একটি ও দুটি ফ্রি। এছাড়া ডাচ্‌-বাংলা ব্যাংকের নির্দিষ্ট কার্ডে থাকছে তিনটি বুফে ইফতার ফ্রি। প্রতিদিনই রয়েছে রকমারি খাবারের বুফে ইফতার, যা পাওয়া যাচ্ছে ৬৫০০ টাকায়।

বাহারি মুখরোচক খাবারের আকর্ষণীয় আয়োজনের পাশাপাশি পবিত্র এই রমজান মাস উপলক্ষে সোনারগাঁও হোটেলে রয়েছে অনেকগুলো আকর্ষণীয় রুম অফার। বাংলাদেশি নাগরিক হলেই প্রতি রাত ১১ হাজার ৯৯৯ টাকায় পাওয়া যাবে আকর্ষণীয় ডিলাক্স রুম এবং এই প্যাকেজে রুমের সঙ্গে সকালের নাস্তা অথবা সেহরি থাকছে সম্পূর্ণ ফ্রি।

এছাড়া রয়েছে এক রাতের জন্য রুম নেওয়া হলে আরেক রাত ফ্রি অফার, যেখানে প্রতি রাত রুমের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ হাজার ২৪ টাকা। এই প্যাকেজে রুমের সঙ্গে সকালের নাস্তা অথবা সেহরি থাকছে সম্পূর্ণ ফ্রি। সম্পূর্ণ রমজান মাসজুড়েই এই বিশেষ অফারটি উপভোগ করা যাবে।

ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় রমজানের গ্র্যান্ড ফিস্ট রমজানে সবার জন্য অপেক্ষা করছে আইকনিক এবং শহরের একমাত্র বিলাসবহুল হোটেল ইন্টারকন্টিনেন্টাল। পুরো রমজান মাসজুড়ে এই হোটেলে সিগনেচার ভেন্যুগুলোর ইফতার, রাতের খাবার এবং সেহরির সময় খাবারের অনুরাগীদের জন্য একটি চমৎকার খাবারের অভিজ্ঞতা পাওয়া যাবে। এলিমেন্ট গ্লোবাল ডাইনিং প্রতিদিন বুফে ইফতার এবং ডিনার। বৃহস্পতি ও শুক্রবার রাতে বুফে সুহুরের অফার। এলিমেন্টস দুর্দান্ত স্প্রেড রিফ্রেশিং পানীয়, খাঁটি মেজেস, আদানা এবং চাপলির মতো বিভিন্ন কাবাব, মধ্য-প্রাচ্যের ল্যাম্ব ওউজি, বাকলাভা, বাসবৌসা, কুনাফার মতো বিদেশি মিষ্টি এবং শাহী মাটন হালিম, নেহারি এবং সাফরনের মতো সব ইফতার সরবরাহ করবে।

জালেবিসহ অন্যান্য অনেক সুস্বাদু খাবার ইন্টারকন্টিনেন্টাল ঢাকার বিখ্যাত রন্ধনসম্পর্কীয় দল অত্যন্ত সতর্কতার সঙ্গে প্রস্তুত করেছে। বুফে ইফতার এবং রাতের খাবারের মূল্য জনপ্রতি ৮৫০০ টাকা এবং বুফে সুহুরের মূল্য জনপ্রতি ৬০০০ টাকা। এলিমেন্টসে অতিথিরা নির্বাচিত ব্যাংক কার্ডগুলোর সঙ্গে ‘কিনুন ১ পান ১’ অফার এবং নির্বাচিত ডাচ্-বাংলা ব্যাংক এবং কমিউনিটি ব্যাংক কার্ড থেকে অফারগুলো উপভোগ করতে পারেন৷

যারা একটি অনন্য রমজানের খাবারের অভিজ্ঞতা চান তাদের জন্য একুয়াডেক বৃহস্পতিবার এবং শুক্রবার একটি পুলের পাশে বুফে ইফতার এবং রাতের খাবার অফার করবে, যেখানে ব্যক্তিগত কেবিনগুলিতে পরিবার বন্ধুবান্ধব এবং ডিনারের জন্য সংরক্ষিত করা রয়েছে। একুয়াডেকে বুফে ইফতার এবং রাতের খাবারের মূল্য জনপ্রতি ৭৫০০ টাকা।

এছাড়া নির্বাচিত ব্যাংক কার্ডগুলোর সঙ্গে সেখানে ‘১ কিনুন ১ পান’ অফার রয়েছে৷

যারা ঘরে বসেই ইন্টারকন্টিনেন্টালের ইফতার উপভোগ করতে চান তাদের জন্য ৪ ধরনের ইফতার বক্স- ১ জনের জন্য অ্যাম্বার, ২ জনের জন্য ক্রিস্টাল, ৪ জনের জন্য পার্ল এবং ৬ জনের জন্য রুবি প্রতিদিন পিকআপের জন্য পাওয়া যাবে এবং হোম ডেলিভারি সম্পূর্ণ ফ্রি। এটা সুগন্ধি আউজি চাল এবং রসালো কাবাব সমন্বিত একটি সিগনেচার ফ্যামিলি শেয়ারিং ওজি প্ল্যাটার, যা ১৫ জনের বেশি লোককে পরিবেশন করতে পারে।

এছাড়া ইন্টারকন্টিনেন্টাল ঢাকা থেকে প্রি-অর্ডার করা যেতে পারে এবং বিনামূল্যে হোম ডেলিভারির সঙ্গে বাড়িতে উপভোগ করা যেতে পারে। শাহী মাটন হালিম, জাফরান জালেবি, ল্যাম্ব শ্যাঙ্ক, তেহারি, বাকলাভা, কুনাফা এবং আরও অনেক ইফতারের পছন্দের খাবারগুলোও ক্যাফে সোশ্যালে টেক-অ্যাওয়ের জন্য পাওয়া যাবে। পুরো রমজানজুড়ে, ইন্টারকন্টিনেন্টাল ঢাকা, রূপসী বাংলা গ্র্যান্ড বলরুম, ক্রিস্টাল বলরুম এবং অন্যান্য ফাংশন স্পেসে রমজান ইভেন্টের আয়োজনের জন্য এক্সক্লুসিভ রমজান মেনু এবং প্রশংসাসূচক ভেন্যু সমন্বিত আকর্ষণীয় ভোজ প্যাকেজ অফার করছে।

ইন্টারকন্টিনেন্টালে রয়েছে স্থানীয় খাবারের পাশাপাশি মেডিটেরানিয়ান, অ্যারাবিক এবং উপ-মহাদেশীয় খাবারের লোভনীয় আয়োজন। ২০টি নির্ধারিত ব্যাংকের গ্রাহকরা পাবেন ১টি কিনলে সঙ্গে আরেকটি ফ্রি। ডাচ্-বাংলা ব্যাংকের কার্ডধারী গ্রাহক পাবেন একটি কিনলে ৩টি ফ্রি অফারটি।

এছাড়া এসব ইফতার প্যাকেজ কিনলে গ্রাহকদের জন্য রয়েছে এয়ার অ্যারাবিয়া ও ইউএস বাংলার আকর্ষণীয় ফিরতি এয়ার টিকিট জেতার সুযোগ। রমজানের বুফেতে ভূমধ্যসাগরীয় এবং আরবি স্বাদের সংমিশ্রণে রয়েছে আদানা কাবাব, ল্যাম্ব ওউজি, মাটন কাচ্চি, ল্যাম্ব শেনক, ফ্যাইড প্রন, ফ্রাইড স্যামন, ফ্রাইড হিলশা, মাটন, শিক কাবাব, তুর্কি তুলুম্বা ও ওসমলিয়া।

ইন্টারকন্টিনেন্টালের দ্য গার্ডেন কিচেনে পাওয়া যাবে স্থানীয় সুস্বাদু খাবার বিফ চ্যাপ, সুতি কাবাব, তুর্কি আদানা কাবাব, ওরফালি কাবাব, চিকেন কোফতা কাবাব, বিফ ওয়েলিংটন, ল্যাম্ব ওউজি ও সীফুড। প্রতিদিন ইন্টারকন্টিনেন্টালে ১০ হাজার ৯০০ টাকায় পাওয়া যায় জমকালো বুফে ইফতার ও ডিনার। প্রতিদিন ইফতার বক্স অফার দিচ্ছে তিনটি ক্যাটাগরিতে। প্লাটিনাম ৯ হাজার ৯৯০ টাকা, গোল্ড ৮ হাজার ৫৫০ এবং সিলভার ৭ হাজার ৫৫০ টাকা। ইন্টারকন্টিনেন্টাল ঢাকা তাদের ইফতার বক্স তিনটি ক্যাটাগরিতে অফার করছে। লাক্সারি ১০ হাজার ৯৯০ টাকা, প্রিমিয়াম ৮ হাজার ৯৯০ এবং ক্লাসিক ৭ হাজার ৯৯০ টাকা।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এমএইচ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ

সোনার ধানের মায়ায় হাওরে নারী শ্রমে কৃষকের স্বস্তি

উপজেলা নির্বাচন নিয়ে কঠোর বার্তা দেবে আ. লীগ 

গরমে অতিষ্ঠ জনজীবন: চাহিদা বেড়েছে তরমুজের, ক্রেতা কম ডাবের

গাছ কাটার অপরাধে মামলা নেই 

কথায় কথায় মানুষ পেটানো এডিসি হারুন কোথায়? থানায় ছাত্রলীগ নেতাদের মারধরের তদন্ত কোথায় আটকে গেল?

মজুত ফুরালেই বাড়তি দামে বিক্রি হবে সয়াবিন তেল

কোন দিকে মোড় নিচ্ছে ইরান-ইসরায়েল সংকট

ছাদ থেকে পড়ে ডিবি কর্মকর্তার গৃহকর্মীর মৃত্যু: প্রতিবেদনে আদালতকে যা জানাল পুলিশ

উইমেন্স ওয়ার্ল্ড: স্পর্শকাতর ভিডিও পর্নোগ্রাফিতে গেছে কি না খুঁজছে পুলিশ

জাবির হলে স্বামীকে বেঁধে স্ত্রীকে জঙ্গলে ধর্ষণ, কোথায় আটকে আছে তদন্ত?

এই বিভাগের সব খবর

শিরোনাম :